যুবলীগ নেতা বাবরের ‘বাগানবাড়ি-জলাশয়’ সিলগালা রেলওয়ের

0
170

হালিশহর রেলওয়ে ট্রেনিং অ্যাকাডেমির ভেতরে যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের একসময় দখলে থাকা বাগানবাড়ি ও জলাশয়ে টহল দিয়েছে রেলওয়ের নিরাপত্তাবাহিনী (আরএনবি)।মূলত বাবরের অনুসারীরা আবারও এসবের দখল নিচ্ছে- এমন খবরে সেখানে যায় আরএনবির সদস্যরা। পরে সেখানে ৫টি তালা লাগিয়ে সিলগালা করে দেওয়া হয়।দখলে থাকা রেলওয়ের জমি উদ্ধারে সরকারের নির্দেশনা আসার পর ২০১৯ সালের ৩ অক্টোবর থেকে রেলওয়ের পূর্বাঞ্চলে উচ্ছেদ অভিযান শুরু হয়। ২৮ অক্টোবর রেলওয়ের ট্রেনিং অ্যাকাডেমিতে যুবলীগ নেতা বাবরের গড়ে তোলা বিশাল সাম্রাজ্য গুঁড়িয়ে দেয় ভূ-সম্পত্তি বিভাগ।

বন্দর এলাকায় রেলওয়ের এই প্রশিক্ষণ অ্যাকাডেমির প্রায় ৪৫ একর জায়গা দখল করে কৃষি খামার গড়ে তুলেছিলেন বাবর।

কিন্তু বাগানবাড়ি ও জলাশয়টির লিজ বাতিল না করতে বাবরের একটি প্রতিষ্ঠান আদালতে মামলা করলে ৬ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়। প্রায় ২৬ একর জায়গার ওই নিষেধাজ্ঞা এপ্রিলে শেষ হয়। কিন্তু এরপরও সেখানে বাবরের অনুসারীদের আনাগোনা ছিলো বলে অভিযোগ উঠে।

রেলওয়ের নিরাপত্তাবাহিনীর প্রধান পরিদর্শক আমান উল্লাহ আমান বলেন, রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগের নির্দেশে আমরা টহলে যাই। সেখানে একজন দারোয়ান ছাড়া আর কেউ ছিলো না, তাকে বের করে দিয়ে ৫টি তালা লাগিয়ে দিই।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুবুল করিম বাংলানিউজকে বলেন, হালিশহরে ট্রেনিং অ্যাকাডেমির ভেতরে বাগানবাড়ি ও জলাশয় মিলে প্রায় ২৬ একর জায়গার ওপর আদালতের ৬ মাসের নিষেধাজ্ঞা ছিলো। যার টাকার পরিমাণ ৯০০ কোটি টাকা। সেই নিষেধাজ্ঞা গত এপ্রিলে শেষ হয়। এখন এসব জায়গা রেলওয়ের।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাদেকুর রহমান বলেন, রেলওয়ের ট্রেনিং অ্যাকাডেমিতে নিরাপত্তাবাহিনীর নিয়মিত টহলের অংশ হিসেবে তারা সেখানে যায়। যাতে রেলওয়ের কোনো সম্পত্তি বেহাত না হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে