সাংবাদিক ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছেন এমপির অনুসারীরা

0
118

বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্দেশে দৈনিক পূর্বদেশের স্টাফ রিপোর্টার ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছেন বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর অনুসারী মোরশেদুল আলম নাদিম।

রোববার (২ আগস্ট) রাতে যুবলীগ কর্মী পরিচয় দেওয়া মোরশেদুল আলম নাদিম বাঁশখালী থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে মোরশেদুল আলম নাদিম অভিযোগ করেছেন, সাংবাদিক ফারুক আব্দুল্লাহ ফেসবুকে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে জনমত গড়ে তুলছেন।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, সাংবাদিক ফারুক আব্দুল্লাহ ফেসবুকে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে জনমত গড়ে তুলছেন এমন অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন মোরশেদুল আলম নাদিম নামে এক যুবলীগ কর্মী। আমরা বিষয়টি তদন্ত করছি।

২৬ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাঁশখালীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফ। ২৭ জুলাই বাঁশখালীর শেখেরখীল এলাকায় জানাজার নামাজ শেষে গার্ড অব অনার ছাড়াই দাফন করা হয় মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফকে। এ ঘটনায় স্থানীয়রা বিক্ষোভ করে।

ডা. আলী আশরাফ শেখেরখীল ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক। ডা. আলী আশরাফ বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী শহীদ মৌলভী সৈয়দের বড় ভাই।

২৭ জুলাই বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বক্তব্যের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ পরিবেশন করা হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী দাবি করেছেন, ‘বাঁশখালীতে কোন মুক্তিযুদ্ধ হয়নি। সেখানে কোন মুক্তিযোদ্ধাও নেই। ’

এ ঘটনাকে কেন্দ্র করে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমন বক্তব্যে মুক্তিযোদ্ধাদের সম্মানহানি হয়েছে দাবি করে ২৯ জুলাই চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে করে এমপিকে অবাঞ্চিত ঘোষণা করেন চট্টগ্রামের মুক্তিযোদ্ধারা। সেইসঙ্গে তার অপসারণ ও শাস্তির দাবিও জানান তারা। একইসঙ্গে বিষয়টিতে মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর দৃষ্টিও আকর্ষণ করা হয়।

সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বক্তব্যের বিষয়টি নিয়ে প্রতিবাদ করেন মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের আত্মীয় সাংবাদিক ফারুক আব্দুল্লাহ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে