সাবেক ছাত্রনেতা জাহেদুর রহমান সোহেল কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সদস্য মনোনীত

0
17

নিউজ ডেস্ক :: বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক,সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক উপ কমিটি ২০১৯-২০২১ইং ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করেন। উক্ত কমিটিতে সাবেক চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক কমিটির সদস্য,কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য,দক্ষিণ জেলা যুবলীগের সিনিয়র কার্যনির্বাহী সদস্য,চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর সদস্য জাহেদুর রহমান সোহেলকে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক উপ কমিটির
সদস্য মনোনীত করা হয়েছে।

৯০ দশকে খাগরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার মাধ্যমে তার রাজনীতি জীবন শুরু হয়। সে সময় বিএনপি সরকারের আমলে দেশব্যাপি ধ্বংসাত্মক কার্যকলাপের বিরুদ্ধে এবং আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীদেরকে রাজনৈতিকভাবে নিধন করার জন্য যে স্টীমরোলার চালু করেছিল তারই প্রতিবাদে সাতকানিয়া উপজেলায় রাজপথে ছিলেন তিনি। সাতকানিয়া একটি এমন উপজেলা একদিকে স্বাধীনতা বিরোধী জামাত-শিবিরের দূর্গ খ্যাত অন্যদিকে বিএনপির অমানবিক নির্যাতন, অত্যাচার ও জুলুমের প্রতিবাদে মৃত্যু ভয়কে উপেক্ষা করে রাজপথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সপরিবারে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য বদ্ধপরিকর ছিলেন। ২০০১ সালে বিএনপি জোট সরকার ক্ষমতায় আসার পরে আওয়ামী পরিবারের সদস্যদের নিধন করার লক্ষে যে রোডম্যাপ তৈরী করেছিল তাদের বিরুদ্ধে শক্ত অবস্থানে ১৯ ফেব্রুয়ারী ২০০৩ সালে তাকে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সিনিয়র সদস্য নির্বাচিত করা হয়। জোট সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে রাজপথে সচেষ্ট থাকেন।

আন্দরকিল্লা দলীয় কার্যালয় থেকে লালদীঘি কোতোয়ালী দক্ষিণ চট্টগ্রাম এবং কক্সবাজার যাতায়তের মাধ্যম শাহ আমানত সেতুর পাদদেশ থেকে শুরু করে রাজপথ অবরোধ করেন। ২০১২ সালে ১৯ মার্চ চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সিনিয়র সদস্য নির্বাচিত
হন। বিগত ২০১২ সালে ৬ষ্ঠ জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হওয়ার পরে ২০ অক্টোবর
২০১৩ ইংরেজী তাকে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সদস্য নির্বাচিত করেন। ২০১৬
সালে তিনি চট্টগ্রাম শিল্পকলা একাডেমীর সদস্য মনোনীত হন। এছাড়া তিনি চট্টগ্রাম আবাহনী সমর্থক গোষ্ঠী চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক,নিরাপদ সড়ক চাই,ঘাতক দালাল নির্মূল কমিটি,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা,হৃদয়ে চেতনা একাত্তর সহ বিভিন্ন সাংস্কৃতিক, ক্রীড়া, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার দর্শক ও পাঠক ফোরামের সক্রিয় সদস্য হিসেবে কাজ করে যাচ্ছেন।

তার এ প্রাপ্তিতে বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী, বঙ্গবন্ধু কন্যা,দেশরত্ন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি এবং বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি ও কেন্দ্রীয় আওয়ামীলীগ সাংস্কৃতিক সম্পাদক সাবেক ছাত্রনেতা অসীম কুমার উকিল এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সোহেল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে