আইপিটিভিতে সংবাদ প্রচার বন্ধের দাবি অ্যাটকোর

    0
    10

    আইপিটিভি, ইউটিউব ও অনুমোদনহীন অনলাইন মাধ্যমে সংবাদ এবং অনুষ্ঠান প্রচারের কারণে বেসরকারি টেলিভিশনগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই এ মাধ্যমে সংবাদ প্রচার বন্ধের দাবি জানিয়েছে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকো।

    বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সচিবালয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে এমন অভিযোগ করেন অ্যাটকো নেতারা।

    অ্যাটকোর সিনিয়র সহ-সভাপতি ইকবাল সোবহান চৌধুরী এ সময় মন্ত্রীকে একটি স্মারকপত্র দেন। দাবি জানান, অনুমোদনহীন এসব মাধ্যমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার। বলেন, সম্প্রচার নীতিমালা অনুসারে আইপিটিভি, ইউটিউব ও অনলাইন পত্রিকার মাধ্যমে সংবাদ, টকশো বা অনুষ্ঠান প্রচার করতে পারবে না। অথচ অনুমোদন ছাড়া অনেক টেলিভিশনও অনলাইন মাধ্যমে সংবাদ প্রচার করছে।

    এ সময় তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ জানান, নিয়ম বহির্ভূতভাবে যারা এসব সম্প্রচার করছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গা থেকে সংবাদ প্রচার করা হচ্ছে, যা সম্প্রচার নীতিমালার পরিপন্থী। অনুমোদনহীন কিছু করা বেআইনি। আমরা সে ব্যাপারেও কার্যকর ব্যবস্থা গ্রহণ করব।

    অ্যাটকো পরিচালকদের মধ্যে এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান, বাংলাভিশনের আব্দুল হক, দীপ্ত টিভির কাজী জাহিদুল হাসান, সময় টিভির আহমেদ যোবায়ের, ডিবিসি নিউজের এম মঞ্জুরুল ইসলাম, নাগরিক টিভির নাভিদুল হক এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান-উল-আলম এবং খাদিজা বেগম সভায় অংশ নেন।