ইআরডিএ এর উদ্যোগে রমজান মাসের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখার দাবিতে মানববন্ধন

    0
    10

    আজ বেলা শ্যামলী পার্ক মাঠে এনভায়রনমেন্টাল রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট অলটারনেটিভস (ইআরডিএ) এর উদ্যোগে ও বিভিন্ন সংগঠনের সহযোগীতায় আসছে রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও ভেজালমুক্ত খাদ্য সরবরাহের দাবিতে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচিতে সুশীল সমাজ, বিভিন্ন সংস্থার ব্যক্তিবর্গ এবং সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।
    বক্তারা বলেন, বিশ্বের অন্যান্য দেশে রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য কমানো হয়। কিন্তু দুঃখের বিষয় আমাদের দেশে এ সময় দ্রব্য মূল্য বৃদ্ধি পায়। ফলে বিশেষ করে দরিদ্র ও স্বল্প আয়ের মানুষের কষ্ট বেড়ে যায়। তাই সাধারণ মানুষের কষ্ট লাগবের জন্য দ্রব্য মূল্য স্থিতিশীল রাখতে হবে। এব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দপ্তর ও ব্যাসায়ীদের সমন্বয়ে সিন্ডিকেট ও মজুতদারী ব্যবস্থা ভেঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখার জন্য সচেষ্ট থাকার আহবান জানানো হয়।
    উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে সরকার গঠনের পরে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী প্রথম মন্ত্রী সভায় দ্রব্য মূল্যের দাম কমানোর জন্য নির্দেশ প্রদান করেন এবং গত 5 তারিখ সচিব সভাতেও তিনি দ্রব্য মূল্যের দাম নিয়ন্ত্রনে রাখার জন্য বিশেষভাবে উল্লেখ করেন। কিন্তু দুঃখের বিষয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এখনো থামেনি।
    কর্মসূচি বাস্তবায়নে ওয়াটার কিপারস বাংলাদেশ, রিভার বাংলা, জিএলটিএস-সহ অন্যান্য সংস্থাসমূহের কর্মকর্তা ও কর্মীগণ সার্বিক সহযোগীতা প্রদান করেছেন। কর্মসূচিতে বক্তব্য রাখেন যুগ্ম সচিব (অবঃ) ইকরামুল হক, গেরিলা মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংবাদিক জনাব এসএম শফিকুল ইসলাম, জিএলটিএস এর নির্বাহী সদস্য জনাব এম জি শামছ খান । মানববন্ধন কর্মসূচি পরিচালনা করেণ ইআরডিএর সাধারণ সম্পাদক জনাব মোঃ মনির হোসেন চৌধুরী । কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ইআরডিএ-র নির্বাহী পরিচালক পরিচালক সৈয়দা নুরুন নাহার সহ পরিচালনা কমিটির সদস্য মিজানুর রহমান, সঞ্জয় দাস, জিয়াউল হক, চন্দ্র শেখর দাশ। পরিশেষে কর্মসূচিতে অংশগ্রণের জন্য ইআরডিএর ট্রেজারার জনাব সৈয়দ মসোদ্দেক হোসেন ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।