কড়া পুলিশি পাহরায় সারাদেশে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

    0
    6

    বিএনপি-জামায়াতের ডাকে সারাদেশে চলছে সকাল-সন্ধ্যা হরতাল। দেশের বেশিরভাগ জেলায় দুপুর পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে। এদিকে কিছু জেলায় হরতাল সর্মথকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় পুলিশসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে ডেস্ক প্রতিবেদন : হরতালের সমর্থনে রোববার (২৯ অক্টোবর) সকালে কিছুটা উত্তাপ ছড়িয়ে পড়ে নারায়ণগঞ্জে। সকালে হরতাল সমর্থনে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছুড়ে। এতে বিএনপির তিন নেতাকর্মী আহত হয়েছে। 

    নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহমেদ জানান, ওয়াদুদ সাগর, সুজন ও সোহেল গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ অতর্কিত গুলি ছুড়ে আমাদের ওপর হামলা চালিয়েছে। আর পুলিশ বলছে, বিএনপির লোকজন মিছিল নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। এ সময় কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়তে হয়েছে।

    সিলেট : 

    বিএনপির ডাকা হরতালে সিলেটের জিন্দাবাজারে পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। সকাল ৯টার দিকে জিন্দাবাজার এলাকায় মিছিল করে পিকেটিং করার সময় পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় পুলিশ ফাঁকা গুলি করলে মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে।  পরে অতিরিক্ত পুলিশ এসে আশেপাশে অলিগলিতে অভিযান চালায়। পুলিশের ধাওয়া খেয়ে পালিয়ে যায় মিছিলকারীরা।

    এছাড়াও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উত্তরবঙ্গ ও ঢাকাগামী লেনে দূরপাল্লার কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। তবে সিএনজি ও ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

    মেহেরপুর :

    কোন অপ্রিতকর ঘটনা ছাড়া মেহেরপুরে পালিত হচ্ছে বিএনপি- জামায়াতের ডাকা হরতাল। সকাল থেকেই থেকে আন্তঃজেলা ও দূরপাল্লার কোন পরিবহন ছেড়ে যায়নি। ফলে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। 

    এদিকে সকাল থেকেই বিএনপি ও জাময়াতের কোন কর্মীকেই মাঠে দেখা যায়নি। আইনশৃঙ্খলা বাহীনির সদস্যদেও মোড়ে মোড়ে অবস্থান নিতে দেখা গেছে।

    পটুয়াখালী : 

    বিএনপির ডাকা সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালে পটুয়াখালীতে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দূরপাল্লার যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। পটুয়াখালীতে আন্তঃজেলা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।