কাপ্তাই ব্যাঙছড়ি মারমা পাড়ায় লেলিহান শিখায় মংটুচিং মারমা স্বপ্ন পুড়ে ছাই

    0
    13


    রিপন মারমা কাপ্তাই (রাঙামাটি)রাঙামাটি কাপ্তাই উপজেলা কাপ্তাই ইউনিয়ন ৫ নং ওয়ার্ড ব্যাঙছড়ি মারমা পাড়ায় ১ টি দোকানে আগুন লেগে প্রায় আনুমানিক ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
    বৃহস্পতিবার দিবাগত রাত ব্যাঙছড়ি মারমা পাড়ায় তালাবদ্ধ একটি কুলিং কর্ণা দোকানে আগুনের ধোঁয়া দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিস খবর দেয়।

    পরে ফায়ার সার্ভিস ও এলাকাবাসী মিলে প্রায় এক ঘন্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় আগুনে ব্যাঙছড়ি মংটুচিং মারমা দোকানের প্রায় নগদ টাকা ৭০ হাজার,ফ্রিজ, টেলিভিশন, স্বর্ণের কানের দোল, মালামালসহ
    সেমি পাকা ও টিনসেট ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এ বিষয়ে স্থানীয় প্রতিবেশী থুইসাইন মারমাও মোঃ জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কুলিং কর্ণা এর দোকানের বৈদ্যুতিক শট সার্কিটে থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

    এব্যাপারে কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ’কে একাধিক বার ফোন করা হলে তার ফোন বন্ধ থাকাতে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।
    তবে সকালে এই পর্যন্ত সুশীল সমাজ এবং দক্ষিণ বনবিভাগ কাপ্তাই রেঞ্জ কর্মকর্তারা আগুন পুড়ে যাওয়ার দোকানে পরিদর্শন করেন। ৭/৩/২৩