গির্জায় কুরআন রাখার অভিযোগে যুবক গ্রেপ্তার

    0
    35

    যিশুখ্রিস্টের জন্মদিনে বড় দিনের ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগে রাজশাহীতে যুবককে আটক করেছে পুলিশ। রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এ তথ্য জানান।

    আটক ওই ব্যক্তির নাম গোলাম চৌধুরী। তার বাড়ি নগরীর চন্দ্রিমা থানার ছোট বনগ্রাম নিউ কলোনি এলাকায়।

    পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক আরও জানান, বড় দিনের অনুষ্ঠান শুরুর পূর্বে সকাল সাড়ে ৬টার দিকে নগরীর ডিঙাডোবা এলাকার উত্তম মেষ পালক গির্জার প্রার্থনাস্থলে লাল কাপড়ে মোড়ানো একটি বই রেখে যায় কোনো এক ব্যক্তি। পরে গির্জার সংশ্লিষ্টরা পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে একটি কুরআন শরীফ উদ্ধার করে। পরে ডিবি পুলিশ ও সাইবার ক্রাইম ইউনিট সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে বই রেখে যাওয়া ব্যক্তিকে শনাক্ত করে।

    রোববার দুপুর ১২ টার দিকে নগরীর নিউমার্কেট এলাকা থেকে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। সংবাদ সম্মেলনে পুলিশ আরও জানায়, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা ও ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টি করার উদ্দেশ্যেই সে গির্জায় এটি রেখে আসে। আটককৃত গোলাম চৌধুরী জিজ্ঞাসাবাদের পর পুলিশের কাছে নিজেকে কথিত ঈসা নবী বলে দাবি করে। তার ওপর প্রতিনিয়ত ওহি নাজিল হয় বলে দাবি করে। পুলিশ বলছে তার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।