চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারে ফাটল, যান চলাচল বন্ধ

    0
    23

    চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারে ফাটল দেখা দিয়েছে। এ কারণে সোমবার রাত ১০টা থেকে ফ্লাইওভারের আরাকান সড়কমুখী র‌্যাম্পে যানবাহন চলাচল বন্ধ করে দেয় পুলিশ। ফলে সৃষ্টি হয়েছে যানজটের।

    পুলিশ জানায়, ফেসবুকের একটি পোস্টের মাধ্যমে জেনে ঘটনাস্থলে গিয়ে ফাটল দেখা যায়। পরে নিরাপত্তার জন্য র‌্যাম্প দিয়ে যান চলাচল বন্ধ করে করে দেয়া হয়।

    এর আগে ‘প্রাণের চট্টগ্রাম’ নামের একটি ফেসবুক গ্রুপে মুহাম্মদ মহিউদ্দীন নামের এক ব্যক্তি ফাটলের বিষয়টি জানিয়ে পোস্ট করেন। পোস্টে তিনি লেখেন, ‘বহদ্দারহাট ফ্লাইওভারের একটি কলামে ফাটল দেখা যাচ্ছে। এই ফ্লাইওভার আগেও অনেক প্রাণের ইতি ঘটিয়েছে। এমনিতেই এই শহরে সাধারণ মানুষের জীবনের দাম কমে এসেছে। তাই বড় দুর্ঘটনা সংঘটিত হওয়ার আগে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।’

    যানজট নিরসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) নগরের শুলকবহর থেকে বহদ্দারহাট এক কিলোমিটার এলাকা পর্যন্ত এম এ মান্নান ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ নেয়। ২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।২০১২ সালের নভেম্বরে ফ্লাইওভারের গার্ডার ধসে ১৪ জন মারা গেলে এর নির্মাণকাজ তদারকির দায়িত্ব পায় বাংলাদেশ সেনাবাহিনী। নির্মাণকাজ শেষে ২০১৩ সালের ১২ অক্টোবর ফ্লাইওভারটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।