চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রীকে যৌন হেনস্তার ঘটনায় ৫ ছাত্র ২ দিনের রিমান্ডে

    0
    20


    সেলিম চৌধুরী, সিএনএন বাংলাদেশ ।
    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হেনস্তার ঘটনায় আটক পাঁচ নিপীড়ককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ২ দিন রিমান্ড মঞ্জুর করেছে আদালত । হাটহাজারী থানা পুলিশের ৭ দিনের রিমান্ড আবেদন শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা ইয়াছমিনের আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি করেন অ্যাডভোকেট সেলিম চৌধুরী। তিনি বলেন, পুলিশ তাদের জিজ্ঞাসাবাদে ৭ দিন করে রিমান্ড আবেদন করেছিল। মাননীয় আদালত শুনানী শেষে আজ তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।
    শুনানীতে রাষ্ট্র পক্ষে অংশ নিয়েছেন জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, অ্যাডভোকেট আজহারুল হক, অ্যাডভোকেট সেলিম চৌধুরী ও অ্যাডভোকেট সানজিদ আকবর।যৌন হেনস্তার ঘটনায় রিমান্ড মঞ্জুর হওয়া পাঁচজন হলো- চবির ইতিহাস বিভাগের ২য় বর্ষের ছাত্র মোঃ আজিম (২৩), নৃবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র মোঃ নুরুল আবছার। হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা এবং সাইফুল ইসলাম।যৌন হেনস্তায় জড়িত চবির দুই শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন চবি কর্তৃপক্ষ। অপর তিন শিক্ষার্থীকেও হাটহাজারী কলেজ থেকে বহিষ্কার করা হবে বলে জানান কলেজ অধ্যক্ষ।

    এর আগে, গত ১৭ জুলাই রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় যৌন হেনস্তার শিকার হন এক ছাত্রী। ওই সময় তার সঙ্গে থাকা বন্ধু বাধা দিলে তাকেও মারধর করে বখাটেরা। এ সময় তাদের কাছে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেয়া হয়।

    এপ্রসঙ্গে জানতে চাইলে জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, এটি একটি জঘন্য অপরাধ, দূর্ভাগ্য জনক ভাবে চ,বি’র ৫ ছাত্র এই জঘন্য অপরাধ সংঘটিত করেছে। এদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানা দরকার কারা কিভাবে এ জঘন্য ঘটনা ঘটিয়েছে, তাদের নেপথ্যে কারা ছিল, এইসব বের করা দরকার।

    এছাড়া ওই জায়গা থেকে একটু দূরে নিয়ে গিয়ে ওই ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ ও তার বন্ধুকে আটকে রাখার ঘটনা ঘটে। এই ঘটনায় ভুক্তভোগী ছাত্রী হাটহাজারী থানায় মামলা দায়ের করেছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনও ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

    ঘটনার পর ভিকটিম ছাত্রী পাঁচ অজ্ঞাত আসামির বিরুদ্ধে হাটহাজারী মডেল থানায় অভিযোগ করেছিলেন।
    অভিযুক্তদের চারজনকে শুক্রবার রাতে এবং একজনকে শনিবার দুপুরে আটক করে হাটহাজারী থানায় হস্তান্তর করে র‌্যাব।