চাঁদা না দেয়ায় হাত-পা বেঁধে ভবন মালিককে হত্যা

    0
    18

    নগরীর খুলশী থানার জালালাবাদ এলাকায় একটি নির্মাণাধীন ভবনের নিচতলা থেকে মো. নেজাম পাশা (৬৫) নামে এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত মো. নেজাম ফটিকছড়ি উপজেলার মৃত আব্দুর রশিদের ছেলে।

    সোমবার (২৭ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে জমির হাউজিংয়ের ভিআইপি রোড এলাকা থেকে হাত-পা বাঁধা অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়।

    পুলিশ সূত্রে জানা যায়, সাততলা নির্মাণাধীন ভবনের নিচ তলায় পরনের লুঙ্গি দিয়ে হাত-পা বাঁধা অবস্থায় ব্যবসায়ী মো. নেজাম পাশার মরদেহ পাওয়া যায়। এর আগে রবিবার (২৬ সেপ্টেম্বর) ভবনের কর্মচারীদের বেতন নেওয়ার জন্য নেজাম পাশা সেখানে গিয়েছিলেন।

    নিহতের ছেলে হাইসম বলেন, ভবনের সাত তলার ডালাই কাজ শেষ। শুরু থেকে স্থানীয় সন্ত্রাসীরা চাঁদা দাবি করে আসছিল। বাবা কোনভাবে এক টাকাও দিতে রাজি ছিলেন না। স্থানীয় চাঁদাবাজরা চাঁদা না পাওয়াতে খুন করতে পারে।

    অপরদিকে দরোয়ানের সঙ্গেও মনোমালিন্য ছিল। সে ভবনের জন্য নিয়ে আসা বিভিন্ন সরঞ্জাম বিক্রি করে ফেলতো। ঘটনার পর থেকে দরোয়ান হাসান পলাতক। নিহত নেজাম পাশা দুই পুত্র ও তিন কন্যা সন্তানের জনক। তিনি দীর্ঘসময় প্রবাসে ছিলেন। দুই পুত্র সন্তানরাও বর্তমানে প্রবাসে।

    বিষয়টি নিশ্চিত করে খুলশী থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তার ভবনের কেয়ারটেকার মো. হাসান তাকে হত্যা করেছে। মরদেহের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। মো. হাসান পলাতক রয়েছে।