চাকুরি দেয়ার নামে প্রতারণা, থানায় মামলা 

    0
    28

    নগরীর কোতোয়ালী থানাধীন জামালখান এলাকায় এক ব্যক্তিকে চাকুরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ফজলে করিম ইমতিয়াজ (৩৪) নামের এক ব্যক্তি। সে কোতোয়ালী থানাধীন ৭নং বাটালী রোড এলাকার মরহুম ফয়েজ আহমদের পুত্র।
    মামলার বিবরণে জানা যায় গত ২৮ জুলাই চাকুরি প্রত্যাশী ইমতিয়াজের সঙ্গে একই এলাকার চেরাগী পাহাড়স্থ রুমা বিউটি পার্লারের সামনে জনৈক মোহাম্মদ হাসান (৪৪) নামের এক ব্যক্তির সঙ্গে পরিচয় ঘটে। পরে পরিচয়ের সূত্র ধরে ইমতিয়াজ এস আলম কোম্পানিতে চাকুরির আক্ষেপ করিলে পঞ্চাশ হাজার টাকায় মৌখিক চুক্তিতে চাকুরির আশ্বাস দেন। গত ১লা আগষ্ট সন্ধ্যা আনুমানিক সাড়ে সাতটার দিকে বিবাদীর সাথে সাক্ষাতে নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন। এই সময় প্রতারক হাসান দুই দিন পর মোবাইল ফোনে চাকুরির ব্যাপারে নিশ্চিত করার আশ্বাস দেন। কয়েক দিন অতিবাহিত হওয়ার পর ইমতিয়াজ হাসানের দেওয়া মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
    এদিকে ১লা সেপ্টেম্বর সন্ধ্যা আনুমানিক ছয়টার দিকে হঠাৎ পুরাতন গির্জা এলাকায় ইমতিয়াজের সঙ্গে ১নং আসামীর দেখা হলে ইমতিয়াজের দেওয়া ৫০ হাজার টাকা ফেরত চাইলে প্রতারক হাসান ক্ষিপ্ত হয়ে উঠে। এই সময় টাকার বিষয়টি অস্বীকার করায় উভয়ে ঝগড়াতে লিপ্ত হয়। কিছুক্ষণ পর অগন্তুক ঘটনাস্থলে উপস্থিত হয় ১নং আসামী মোহাম্মদ হাসানের ছোট ভাই ২নং আসামী মোঃ কামাল হোসেন (৩৮) এবং চান্দগাঁও থানাধীন মোহরা এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে ৩নং আসামী মোহাম্মদ কামাল উদ্দিন (৪৯)। ২ সহোদরের প্রতারণার শিকার ইমতিয়াজ কিছু বুঝে উঠার আগেই মামলার আসামীরা উভয়ই যোগসাজশের মাধ্যমে ভুক্তভোগী ইমতিয়াজকে বেদম মারধর করে পালিয়ে যায়। এছাড়া তার পকেটে থাকা টাকা পয়সাও ছিনিয়ে নেয়। ঘটনাস্থলের আশেপাশের লোকজন ইমতিয়াজকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করান।
    এই ব্যাপারে গত ১৬ নভেম্বর চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৩ জনকে আসামী করে ভুক্তভোগী ফজলে করিম ইমতিয়াজ ৩২৩/৩৭৯/৪২০/৫০৬(২) ধারায় মামলা দায়ের করেন। মামলাটি কোতোয়ালী থানার ইনচার্জকে তদন্ত পূর্বক আগামী ৩১ জানুয়ারী ২০২৩ইং তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।