চিরনিদ্রায় শায়িত বর্ষীয়ান রাজনীতিক জিয়াউদ্দিন বাবলু

    0
    10

    মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু। এর আগে বাদ এশা গুলশানের আজাদ মসজিদে হয় জানাজা। তার মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচি ঘোষণা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

    দীর্ঘতর হচ্ছে করোনায় প্রাণ হারানো রাজনীতিবিদদের তালিকা। এবার চলে গেলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। গত ৬ সেপ্টেম্বর করোনা পজিটিভ হন প্রবীণ এই রাজনীতিবিদ। এরপর চিকিৎসা চলছিল রাজধানীর একটি হাসপাতালে। একপর্যায়ে নেগেটিভ হলেও ভুগছিলেন নানা শারীরিক জটিলতায়। সেসব থেকে আর সেরে উঠতে পারলেন না তিনি।

    বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল থেকে জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মরদেহ নেয়া হয় হলি ফ্যামিলিতে। সেখানে গোসল শেষে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয় কাকরাইলে জাতীয় পার্টির কার্যালয়ে। নেতাকর্মীদের কথায় উঠে আসে তার কর্মময় জীবনের নানা দিক।

    শ্রদ্ধা জানানো হয় আওয়ামী লীগের পক্ষ থেকে। এ সময় আওয়ামী লীগের নেতারা বলেন, ঐক্য ও গুণগত মানসম্পন্ন রাজনীতিতে বিশ্বাসী ছিলেন জাতীয় পার্টির মহাসচিব। রাজনীতিতে ঐক্যে বিশ্বাসী ছিলেন তিনি। পরে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের পক্ষে শ্রদ্ধা জানান ছেলে সাদ এরশাদ।১৯৫৪ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু।