তিনি এখন জনপ্রিয় ইসলামি আলোচক 

    0
    7

    তারকা বা আলোচিত ব্যক্তিদের সম্পর্কে সবসময় ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের যেন একটু বেশিই থাকে কৌতূহল। যা সামাজিক মাধ্যমে প্রবেশ করলেই বোঝা যায়। প্রিয় তারকার ছোটবেলার জীবন কেমন ছিল, কোথায় বেড়ে উঠেছেন, কোন স্কুল-কলেজে পড়ালেখা করেছেন ও ক্যারিয়ারে পর্দার আড়ালে কী করছেন―এমন নানা বিষয়ে জানতে চান নেটিজেনরা।

    তারকারা সোশ্যালে ক্যারিয়ার এবং ব্যক্তিজীবনের বিভিন্ন বিষয় পোস্ট করে থাকেন। এতে অবশ্য নেটিজেনদের সঙ্গে সহজেই আপডেট থাকা যায়। প্রিয় তারকা সম্পর্কে সহজেই জানা যায়। একইভাবে নেটিজেনরাও তাকে নিয়ে বিভিন্ন পোস্ট করে থাকেন সোশ্যালে।

    এদিকে সাম্প্রতিক শোবিজ ও ফেসবুকে ভাইরাল ব্যক্তি ছাড়াও মেধা ও ব্যক্তিত্বের মাধ্যমে তারকা খ্যাতি লাভ করে নিয়েছেন কিছু ধর্মীয় স্কলার। সোশ্যালে প্রবেশ করলে তাদের বিভিন্ন বক্তব্য শুনতে পাওয়া যায়। ছবির শিশুটিও তেমন একজন ধর্মীয় বক্তা।

    এই স্কলারকে ফেসবুক ভেরিফায়েড পেজে ৫৫ লাখেরও বেশি মানুষ ফলো করেন। তিনি বিভিন্ন সময় ইসলাম ধর্মের গুরুত্বপূর্ণ ব্যাপারে বক্তব্য দিয়ে থাকেন। ১৯৯০ সালের ২৬ জানুয়ারি রাজধানীর ঢাকা জেলার ডেমরা থানায় জন্ম তার। পৈতৃক বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর পরমতলা গ্রামে। বাবা মাদরাসা শিক্ষক ও মা গৃহিণী।


    ছবির বাম পাশের শিশুটি ছোটবেলা পড়ালেখা করেছেন মাদারাসায়। পরে মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে বৃত্তি পান। পরে উচ্চশিক্ষার জন্য আল-আজহার বিশ্ববিদ্যালয়ে যান। তাফসির ও কুরআনভিত্তিক বিজ্ঞান বিভাগে পড়ালেখা করেন। সেখানে পড়ালেখার কারণে নামের সঙ্গে ‘আজহারী’ উপাধিও যুক্ত হয়েছে তার।

    হয়তো অনেকেই ধারণা করতে পেরেছেন ছবির বাম পাশের ছেলেটি সম্পর্কে। মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন শেষ করে মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

    ইসলামিক এ স্কলার মূলত ইসলাম ধর্মের অনুশাসন মেনে চলা ও নিজেকে সমসাময়িকভাবে উপস্থাপন এবং কুরআন-হাদিসবিষয়ক সহজ-সাবলীল ও গবেষণাধর্মী আলোচনার মাধ্যমে রাতারাতি জনপ্রিয়তা অর্জন করেন। বিশেষ করে বাংলাদেশের মুসলিম তরুণ সমাজে ব্যাপক জনপ্রিয়তা তার। প্রায়ই দেখা যায় তার মাহফিলে অন্যান্য ধর্মের মানুষ ইসলামে ধর্মান্তরিত হন।

    এবার হয়তো সবাই চিনতে পেরেছেন, কার কথা বলা হচ্ছে। হ্যাঁ, ছবির বাম পাশের ছেলেটি জনপ্রিয় আলেম, বিশিষ্ট ইসলামিক আলোচক ও বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী। ২০২০ সালের ১১ নভেম্বর ফেসবুক ভেরিফায়েড পেজে ছবিটি পোস্ট করেছেন জনপ্রিয় এই ইসলামিক স্কলার বা ইসলামি বক্তা