নারী লোভী আলাউদ্দিনকে প্রত্যাহারের ঘোষণা

    0
    33

    খোরশেদু আলম সিএনএন বাংলাদেশ: যৌন হয়রানির অভিযোগে চট্টগ্রামের কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিনকে বেধড়ক পিটিয়েছে ভূক্তভোগী শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষক আলাউদ্দিনের যৌন হয়রানীর প্রতিবাদে মিছিল ও বিক্ষোভ প্রদর্শ ন করে তাকে অবরুদ্ধ করে রাখে। পরে প্রশাসন ও সিটি কর্পোরেশনের উর্ধ্বতম কর্ম কর্তাকর্তারা তাকে প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে বলে জানালে ক্যাম্পাস শান্ত হয়। একইসাথে দ্রুত বিদ্যালয়টিতে একজন নারী প্রধান শিক্ষক নিয়োগ করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

    আজ রবিবার (১ জানুয়ারি) সকাল নয়টা থেকে কাপাসগোলা সিটি করপোরেশন বালিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলাউদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে তাকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। বিক্ষোভে শিক্ষার্থীদের অভিভাবকরাও অংশ নেন। এসময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের নাম উল্লেখ করে তার বহিষ্কার দাবি করে স্লোগান দিতে থাকেন। অনেকের হাতে বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ডও দেখা গেছে। বিক্ষোভ শুরুর কিছুক্ষণ পর প্রধান শিক্ষক আলাউদ্দীনকে শিক্ষক মিলনায়তনে গিয়ে বেধড়ক পিটিয়েছে ছাত্রীরা। বেলা ১২টা পর্যন্ত তাকে শিক্ষক মিলনায়তনে অবরুদ্ধ করে রাখা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    আন্দোলনকারীদের অভিযোগ, প্রধান শিক্ষক আলাউদ্দীন ছাত্রীদের যৌন হয়রানি করে আসছে। তার দ্বারা বিদ্যালয়ের অনেক ছাত্রী যৌন নির্যাতনের শিকার হয়েছে। তার এমন কর্মকাণ্ডের প্রতিবাদ করলে স্কুল থেকে বের করার হুমকি দিতেন তিনি। এই ভয়ে ছাত্রীরা তার অপকর্মে মুখ খুলতেন না।

    এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তাৎক্ষণিক প্রধান শিক্ষককে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় সিটি করপোরেশনের শিক্ষা বিভাগ। চসিকের চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর নূর মোস্তফা টিনু বলেন, ইতিমধ্যে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিনকে প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার আমাকে ফোন করে বিষয়টি নিশ্চিত করেছেন। দ্রুত ওই বিদ্যালয়ে নারী প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

    আন্দোলন চলাকালে স্থানীয় কাউন্সিলর ঘটনাস্থলে আসলে তিনিও শিক্ষার্থীদের রোষানলে পড়েন। তিনি দ্রুত স্থান ত্যাগ করেন।

    এ বিষয়ে জানতে কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলাউদ্দিন বলেন সুনিদ্দির্ষ্ট কোন অভিযোগ না দিয়ে একটি স্বার্থান্বাসী মহল তার বিরুদ্ধে প্রতিবছর ভর্তির সময় এমন পরিস্থিতি সৃষ্টি করে। তিনি ছাত্রীদের হামলায় আহত হয়েছেন বলেও জানান।