নিখুঁত উচ্চারণ ও কন্ঠে বোঝার উপায় নেই হাফেজ তাকরিমের মাতৃভাষা বাংলা

    0
    57

    বাংলাদেশি হাফেজ সালেহ আহমেদ তাকরিমের সাফল্যের পালকে যুক্ত হলো আরেকটি অধ্যায়। এবার দুবাইয়ে ২৬তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ১৪ বছর বয়সী এই কিশোর। বিভিন্ন দেশের ৭০ জন প্রতিযোগীকে পেছনে ফেলে দেশের জন্য এ সম্মান বয়ে আনেন তিনিতার মধুর তেলাওয়াত জয় করেছে অজস্র মানুষের মন। নিখুঁত উচ্চারণ ও কন্ঠে দরদ দেখে বোঝার উপায় নেই এই হাফেজের মাতৃভাষা বাংলা।

    দুবাই আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিচারকদের মুগ্ধ করেছেন সালেহ আহমেদ তাকরিম। ঢাকার একটি মাদরাসার ছাত্র তিনি। গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলায়। তেলাওয়াতের পাশাপাশি প্রশ্নপর্বে নির্ভুল উত্তর দিয়ে অর্জন করেন প্রথম স্থান।

    তবে এবারই প্রথম নয়, আগেও বিশ্বকে তাক লাগিয়ছেন ক্ষুদে এই হাফেজ। সৌদি আরবে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা, ইরান আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা এবং লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে সুনাম কুড়িয়েছিলেন তিনি; জিতেছেন অনেক পুরস্কারও। তাকরিমের সাফল্যে আমিরাত প্রবাসী বাংলাদেশিরাও মুগ্ধ।

    গত জানুয়ারিতে দুবাইয়ের এই প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে তাকরিমের নাম ঘোষণা করে ইসলামিক ফাউন্ডেশন।