বুধবারের লোডশেডিং শিডিউল প্রকাশ 

    0
    15

    ডিজেলে বিদ্যুৎ উৎপাদন স্থগিত করে মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ে যাচ্ছে দেশ। কোন এলাকায় কখন লোডশেডিং হবে সেটির তালিকা সরকারের নির্দেশনা অনুযায়ী ঢাকার দুই বিতরণ কোম্পানি ডিপিডিসি ও ডেসকো প্রতিদিন প্রকাশ করছে।

    বুধবারের (২০ জুলাই) লোডশেডিংয়ের সূচি প্রকাশ করা হয়েছে।

    ডেসকোর বুধবারের লোড শেডিংয়ের তালিকা

    ডিপিডিসির বুধবারের লোড শেডিংয়ের তালিকা

    মঙ্গলবার (১৯ জুলাই) রাজধানীতে এলাকাভিত্তিক শিডিউল অনুযায়ী একবার করে লোড শেডিং দেওয়া হলেও রাজধানীর বাইরের জেলাগুলোতে শিডিউল না মেনে তিন থেকে চারবার, কোথাও কোথাও এর থেকেও বেশি লোডশেডিং করা হচ্ছে। এতে শহরের মানুষের ভোগান্তিটা কম হলেও ঘণ্টার পর ঘণ্টা লোড শেডিংয়ের কারণে ভুগছে গ্রামের মানুষজন।

    দেশে সবচেয়ে বেশি বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডর (আরইবি) নাম প্রকাশে অনিচ্ছুক এক পরিচালক বলেন, ‘শিডিউল মেনে লোডশেডিং দেওয়ার আমাদের কোনো সুযোগ নেই। কারণ আমরা চাহিদার চেয়ে অনেক কম বিদ্যুৎ পাচ্ছি। যা দিয়ে একবার লোডশেডিং দেওয়া সম্ভব না। তাই বাধ্য হয়ে একাধিকবার লোডশেডিং দিতে হচ্ছে। ’

    এদিকে জ্বালানি সংকটের এই সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকানপাট, শপিং মল খোলা দেখলেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা শুরু হয়েছে। মঙ্গলবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ফেসবুকে এই বার্তা দিয়েছেন।