বোয়ালখালীতে মোবাইল কোর্টের অভিযানে ৮ প্রতিষ্ঠানকে ৮৩ হাজার টাকা জরিমানা

    0
    188

    এম.জাহিদ হাসান
    বোয়ালখালী প্রতিনিধি ::বোয়ালখালীতে মোবাইল কোর্টের অভিযানকালে নিত্যপণ্যের দাম বৃদ্ধি করায় ৮ প্রতিষ্ঠানকে ৮৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
    গত ২৮ এপ্রিল মঙ্গলবার সকালে উপজেলা সদর, ফুলতল বাজার, শাকপুরা বাজার সহ বিভিন্ন বড় বাজারে এ আদালত পরিচালনা করা হয়

    আদালত সূত্রে জানা গেছে, পবিত্র রমজান মাস শুরু হওয়ার সাথে সাথে বোয়ালখালীতে সুযোগমত জিনিসের দাম বাড়িয়ে দেয় বিভিন্ন ব্যবসায়ীরা। সরকারের সাধারন ছুটি ও রমজান মিলিয়ে এই অতিরিক্ত দামে নাভিশ্বাস ওঠে সাধারন ক্রেতাদের। এ অবস্থায় উপজেলা নির্বাহী অফিসার জনাব আছিয়া খাতুন এর নির্দেশে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জনাব মোঃ মোজাম্মেল হক চৌুধুরী ‘র নেতৃত্বে উপজেলা প্রশাসনের ম সাথে ছিল ল্যাফটেনেন্ট নাকভির নেতৃত্বে ১৮ বীর ব্যাটেলিয়ন এর বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যবৃন্দ, এস আই শরিফ এর নেতৃত্ব বোয়ালখালী থানা পুলিশ।

    এসময় মূল্য তালিকা না থাকা ও অতিরিক্ত মূল্যে পন্য বিক্রয় করার প্রমান পাওয়া যাওয়ায় উপজেলা সদরের রেল লাইনের পার্শ্বস্থ আকবর ষ্টোরের মালিক জনাব আলী আকবর কে ৫০ হাজার টাকা, মূল্য তালিকা হালনাগাদ না থাকায় ও বিক্রয়ের সাথে মিল না থাকায় জে আই স্টোর এর জনাব মোঃ আনোয়ারকে ৫ হাজার টাকা, ক্রয়কৃত মূল্যের চেয়ে প্রায় ৫০% এরও বেশি দামে খেজুর বিক্রয়,ও মূল্য তালিকা না থাকায় উপজেলা পরিষদের সম্মুখের মোঃ শহীদুল আলমকে ১০ হাজার টাকা, হালনাগাদ মূল্য তালিকা না থাকায় ফুলতল বাজারের সিরাজুল হককে ৫ হাজার টাকা, ১৫০ টাকায় ক্রয় করে ২৭০ টাকা দরে আদা বিক্রয় করায় ফুলতল বাজারের আব্দুল মান্নানকে ৫ হাজার টাকা, মূল্য তালিকার সাথে ক্রেতাদের ক্রয় রশিদের ভিন্নতা থাকায় শাকপুরা বাজারের শেখ আহাম্মদকে ২ হাজার, বাবুল মাহাজনকে ৩ হাজার টাকা, মহরম আলীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

    মোবাইল কোর্ট চলাকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মোজাম্মেল হক চৌধুরী সি এন এন বাংলাদেশকে জানান, অসাধু ব্যবসায়ীরা রমজান মাস আসলে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের মুল্য বৃদ্ধি করছে যা সাধারণ ক্রেতারা ভোগান্তির শিকার হচ্ছে তাই আমরা বোয়ালখালী র বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে দ্রব্য মুল্য নিয়ন্ত্রণে ব্যবস্থা গ্রহণে কাজ করছি।