বোয়ালখালী জোনে ১৫’শ শিক্ষার্থীর অংশগ্রহণে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

    0
    79


    জাহিদ হাসান বোয়ালখালী প্রতিনিধি ঃ-
    শিক্ষা ও সমাজ উন্নয়ন মূলক প্রতিষ্ঠান শহীদ লিয়াকত স্মৃতি সংসদের ব্যবস্থাপনায় প্রতিষ্ঠার ২ যুগ পেরিয়ে শহীদ লিয়াকত বৃত্তি পরীক্ষা সারাদেশের ন্যায় বোয়ালখালীতেও গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় ও সরোয়াতলী পিসি সেন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রায় ১৫ শ শিক্ষার্থীর অংশ গ্রহণে দেশের সর্ববৃহৎ বেসরকারি বৃত্তি পরীক্ষা ২৫ ডিসেম্বর রোজ রবিবার অনুষ্ঠিত হয়েছে। এতে ২ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ নেন। সকাল ১০ টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান ও সাধারণ জ্ঞান বিষয়ে প্রত্যেক শ্রেণিতে অভিন্ন প্রশ্ন পত্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন কেন্দ্র পরিদর্শন শেষে শহীদ লিয়াকত স্মৃতি সংসদের উপদেষ্টা অধ্যক্ষ এস এম ফরিদ উদ্দিন বলেন, ২ যুগ আগে শুরু হওয়া এ বৃত্তি পরীক্ষা শিক্ষার্থীদের মেধাও মনন ও সৃজনশীলতা এবং শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এটি শিক্ষার্থীদের মেধাবিকাশ এবং পড়াশোনার প্রতি আরও আগ্রহী করে তুলছে।
    কেন্দ্র পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, শহীদ লিয়াকত স্মৃতি সংসদের কেন্দ্রীয় কর্মকর্তা ব্যাংকার কফিল উদ্দিন রানা,অধ্যাপক মাওলানা ইলিয়াস শিকদার, খ.ম মোজাম্মেল হক ক্বাদেরি, মাওলানা আলমগীর, এনামুল হক,শহিদুল্লাহ তারেক, আব্দুল মালেক রেজভী,নুরুল হুদা, মহিলা কাউন্সিলর শাহনাজ পারভিন, আবু তৈয়ব, রুকন,হাফেজ মানিক,আবু জাফর মিয়াজি,,সাইফুল ইসলাম,সাজ্জাদ হোসাইন প্রমূখ।
    পরীক্ষা শেষে শহীদ লিয়াকত স্মৃতি সংসদ বোয়ালখালী জোনের পরিচালক মোহাম্মদ গিয়াস উদ্দিন ও সদস্য সচিব মো.মামুনুর রশিদ পরীক্ষায় অংশ গ্রহণকারী সকল শিক্ষার্থী, অভিভাবক, ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন এবং শিক্ষার্থীদের সার্বিক উন্নতি কামনা করেন।