ভারতের কাছ থেকে ৪২৮ কোটি টাকার অস্ত্র কিনবে বাংলাদেশ

    0
    60

    ভারতের কাছ থেকে শিগগিরই বেশ কিছু প্রতিরক্ষা সরঞ্জাম কিনবে বাংলাদেশ। ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা এ খবর জানিয়েছেন।

    শ্রিংলা বলেন, ৫০০ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ৪২৮ কোটি বাংলাদেশি টাকার সমরাস্ত্র কেনার পরিকল্পনা রয়েছে বাংলাদেশের। ইতোমধ্যেই প্রতিবেশী দেশটি বেশ কিছু সামগ্রী চিহ্নিত করেছে।

    ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইকোনোমিক টাইমস এক খবরে জানিয়েছে, আগামী দিনে আরও বেশি কিছু সামগ্রী দেখার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বাংলাদেশ। 

    বাংলাদেশ স্বাধীনতার ৫০তম বর্ষের (সুবর্ণজয়ন্তী) বিশেষ অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে বাংলাদেশে আমন্ত্রণ করা হয়। রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসেবে রয়েছেন শ্রিংলাও। বুধবার শীর্ষ নেতৃত্বের সঙ্গে প্রতিনিধি পর্যায়ের আলোচনার পরই তিনি এই মন্তব্য করেছেন। 

    প্রতিবেদনে আরও বলা হয়, বাংলাদশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে বৈঠক করেন। দুই রাষ্ট্রনেতা পারস্পরিক স্বার্থ ও দ্বিপাক্ষিক বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

    বুধবার বাংলাদেশে একটি সাংবাদিক সম্মেলনে শ্রিংলা বলেন, ভারত-বাংলাদেশ দুটি দেশই ইতিহাস, ভাষা, আধ্যাত্মিকতা, সংস্কৃতির বন্ধনে আবদ্ধ। দুই দেশের সম্পর্ককে আগামী দিনে আরও মজবুত করতে হবে বলেও জানিয়েছেন তিনি।