মহানবী (সা.)-কে কটূক্তি: ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদের দাবি হারুনের 

    0
    12

    গেলো কয়েক বছর ধরে ভারতে মুসলিমবিদ্বেষী কর্মকাণ্ড বেড়েই চলেছে। সবশেষ মহানবী হযরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে দেশটির ক্ষমতাসীন দল বিজেপির শীর্ষ পর্যায়ের দুই নেতার কটূক্তির ঘটনা মুসলিম বিশ্বে নাড়া দিয়েছে। মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশ সেখানে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে কড়া ভাষায় তাদের অবস্থান জানিয়েছেন।

    এবার ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ জানানোর দাবি তুললেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ। এ ঘটনায় জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনারও দাবি জানান এই নেতা।

    রোববার (১২ জুন) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এসব দাবি জানান।

    এ সময় হারুনুর রশীদ বলেন, মহানবী (সা.)–কে নিয়ে ভারতে যে কটূক্তি হয়েছে সারা পৃথিবীতে তার প্রতিবাদ হচ্ছে। বাংলাদেশেও হচ্ছে। সবচেয়ে উদ্বেগের বিষয়, আমরা একটা সংখ্যাগরিষ্ঠ মুসলিম অধ্যুষিত দেশ, সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান। সার্কের একটি গুরুত্বপূর্ণ রাষ্ট্র। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, সরকারের পক্ষ থেকে এখনো এ ব্যাপারে কোনো প্রতিবাদ–প্রতিক্রিয়া দেখতে পাইনি।

    তিনি আরও বলেন, অবশ্যই এ ব্যাপারে সংসদে একটি নিন্দা প্রস্তাব আনতে হবে। যেহেতু এ অঞ্চলের শান্তি-শৃঙ্খলা-স্থিতিশীলতার জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি অন্যতম শর্ত, যেহেতু সার্কে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

    হারুনুর রশীদ বলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতীয় দূতাবাসকে (রাষ্ট্রদূত) তলব করা দরকার এবং আজ সারা মুসলিম বিশ্বে যে প্রতিবাদ হচ্ছে, আমাদের প্রতিবাদ হওয়া উচিত। নিন্দা প্রস্তাব আনা দরকার। ভারতীয় দূতাবাসকে তলব করে কড়া প্রতিবাদ জানানো দরকার।