মামলা,গুম, আচরণ বিধি ভঙ্গ ও নির্বাচনী সহিংসতা সৃষ্টির তৎপরতায় মেতে উঠেছে : স্বতন্ত্র প্রার্থীর হামিদুল হক

    0
    51


    বোয়ালখালী প্রতিনিধিঃ
    আসন্ন বোয়ালখালী উপজেলার ১০নং করলডেঙ্গা ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোঃ হামিদুল হক মান্নান (আনারস মার্কা) বলেছেন – প্রতিদন্ধি প্রার্থী ও প্রতিপক্ষ মনসুর আহম্মদ বাবুল এলাকার সাধারন ভোটারদের ভোটে নির্বাচিত হতে না পারার ভয়ে দলীয় ও স্থানীয় প্রশাসনকে অপব্যবহার করে প্রতিনিয়ত আচরণ বিধি ভঙ্গ করে প্রচারণা কার্যক্রম করে নির্বাচনী সহিংসতা সৃষ্টির অপতৎপরতায় মেতে উঠেছে।
    কখনো আমার বড় ভাই নজরুল ইসলাম বাচা চেয়ারম্যানের মতো আমাকে গুম করার অপচেষ্টা ও হুমকি , কখনো আমার সমর্থক ও ভোটারদের মিথ্যা মামলায় জড়িয়ে গ্রেফতার করে আতংক সৃষ্টি, কখনো পুলিশ প্রশাসন ও দলীয় ক্ষমতাকে অপব্যবহার করে এলাকায় সহিংসতা সৃষ্টি করছে।
    ফলে এলাকার সাধারন ভোটারদের মধ্যে আতংক বিরাজ করছে। স্বতন্ত্র এ প্রার্থী ২৬ ডিসেম্বর বিকালে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা গুলো বলেন।
    তিনি আরো বলেন- ২৫ ডিসেম্বর আমার পক্ষে ভোট চেয়ে মাইকিং করার সময় মাইক ম্যানকে সাদা পোষাক ধারী প্রশাসনের লোক পরিচয়ে তুলে নিয়ে বোয়ালখালী থানায় সোপর্দ না করে ১দিন আটকিয়ে রেখে পরের দিন পটিয়া থানায় বিস্ফোরক ও নাশকতা মামলায় আসামী করে আদালতে চালান দেয়।
    তিনি জানান- তার এ প্রতিপক্ষ বিভিন্ন স্থানে গাছ,বাঁশ পোড়াঁনো ঘটনা ঘঠিয়ে মামলা দায়ের ও পোষ্টার ছিড়ে আমাকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানান অপপ্রচার ও নানাবিধ ষড়যন্ত্র করছে। এছাড়া প্রতিপক্ষ আমার নির্বাচনী প্রচারণা করার সময় আমাকে এবং আমার লোকজনকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যাচ্ছে।
    হামিদুল হক মান্নান আরো বলেন- আমার প্রতিপক্ষ প্রতিনিয়ত নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা ও লেভেল প্লানিং নির্বাচন ফিল্ড তৈরী এবং চলমান অযথা হয়রানী বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গত কয়দিন ধরে চট্টগ্রাম ও বোয়ালখালী উপজেলা প্রশাসনের একাধিক দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি আসন্ন এ নির্বাচন স্বচ্ছ, সুষ্ঠু ও অবাধ হলে জনগণের ভোটে যিনি জয়ী হবেন তা মেনে নেয়া হবে বলে সাংবাদিকদের নিকট প্রতিশ্রুতিও প্রদান করেন।