যুবলীগের নেতাদের কাজ হচ্ছে দল গোছানো আর সরকার বিরোধীদের মোকাবিলা করা: শেখ পরশ

    0
    23

    সেলিম চৌধুরী সিএনএন বাংলাদেশ ঃ-,
    ১/১১ র কুশলীব রা মাঠে নেমেছে, কিছু কিছু গণমাধ্যম বিরোধীদলের ভূমিকায় কাজ করছে
    তারা চায় সরকারকে ব্যর্থ প্রমাণের, তারা এমন সব কাজ করছে যাতে মানুষ সরকারের ওপর আস্থা হারিয়ে ফেলে। আর এই ষড়যন্ত্রের নীল নকশা প্রনয়ন কারীরা কুশীলব হচ্ছেন এক-এগারোর খলনায়কেরা। তারা একটি অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায়
    যারা জনবিচ্ছিন্ন তথা কথিত সুশীল আর বুদ্ধিজীবি, তাই তদের কাছ থেকে সতর্ক থাকতে হবে।’
    তিনি আরো বলেন আগামী নির্বাচন শেখ হাসিনা সরকারের অধীনেই হবে, এই নির্বাচন কমিশনই নির্বাচন পরিচালনা করবে, কোন ষড়যন্ত্রে কাজ হবে না,
    তিনি আরো বলেন চলমান যুবলীগের সন্মেলন রাজনীতির নতুন দ্বার উন্মোচিত হবে, যুবলীগ নেতাদের সামনে বড় দুটো দায়িত্ব একটি হচ্ছে দল গোছানো আরেকটি হচ্ছে সরকার বিরোধীদের মোকাবিলা করা।
    আজ সোমবার দুপুরে চট্টগ্রাম মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনের পর বক্তব্যে কথা গুলো বলেন যুবলীগ কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।
    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে আছেন আওয়ামী লীগের যু্গ্ম সাধারণ সম্পাদক মাহাবু-উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। বিশেষ অতিথি হিসেবে আছেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, সংসদ সদস্য ডা. আফছারুল আমিন, এমএ লতিফ, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ প্রমুখ।নগর যুবলীগের সভাপতি মহিউদ্দিন বাচ্চুর সভাপতিত্বে সম্মলনে উপস্থিত আছেন দলটির কেন্দ্রিয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ সিনিয়র নেতারা।
    মাহবুব আলম হানিফ বলেন, জাতীয় সরকার নামে কোন সরকার সংবিধানে নাই, অসাংবিধানিক কোন দাবীতে
    রাজনৈতিক কর্মসূচীর নৈরাজ্য সৃষ্টি করতে দেওয়া হবে না, জাতীয় সরকারের সপ্ন দিবা স্বপ্নই থেকে যাবে, কারন শেখ হাসিনার সরকার অসাংবিধানিক করো হাতে ক্ষমতা তুলে দিবে না। এই সরকার কচু পাতার পানি নয় যে নাড়া দিলে ঝড়ে যাবে, সুতরাং ষড়যন্ত্র করে নৈরাজ্য করে এই সরকারকে ক্ষমতা থেকে সরানো যাবে না।
    তিনি আজ চট্টগ্রাম মহানগর যুবলীগের ত্রিবার্ষিক সন্মেলনে কথা গুলো বলেন।
    এদিকে সন্মেলন কে ঘিরে নগরীর পাচলাইশ থানার মোড় হতে প্রবর্তক মোড় পর্যন্ত রাস্তা বন্ধ করে রাখায় জনদূর্ভোগে পড়তে হয় ঐ এলাকায় চলাচল কারী সাধারণ মানুষ।
    ,সূত্র জানায় ২০০৩ সালে সম্মেলনের মাধ্যমে চন্দন ধরকে সভাপতি ও মশিউর রহমানকে সাধারণ সম্পাদক করে নগর যুবলীগের কমিটি হয়। সেই কমিটি বিলুপ্ত করে ২০১৩ সালের ৯ জুলাই আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ১০১ সদস্যের কমিটির মেয়াদ ছিল ৯০ দিন। এর মধ্যে সম্মেলন করে নিয়মিত কমিটি করার কথা বলা হলেও গত ৯ বছরে তা হয়নি।

    দলীয় সূত্র জানায় যুবলীগের সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক পদের জন্য ১১৪ জন জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এর মধ্যে ৩৮ জন সভাপতি এবং ৭৬ জন সাধারণ সম্পাদক পদের জন।
    , গত শনিবার চট্টগ্রাম দক্ষিণ জেলা এবং রোববার চট্টগ্রাম উত্তর জেলা যুলীগের কাউন্সিল অনুষ্ঠিত হলেও কমিটি ঘোষণা করা হয়নি। আজ নগর যুলীগের সম্মেলন অনুষ্ঠিত হলেও কমিটি ঘোষণার সম্ভাবনা খুব কম।