শতভাগ বিদ্যুৎ এর ঘোষনা, লোডশেডিং-এ অতিষ্ঠ বোয়ালখালী বাসী

    0
    17

    নিজস্ব প্রতিবেদক বোয়ালখালী :: শতভাগ বিদ্যুৎ আইন হওয়ার পরেও দুর্ভোগ যেন লেগে আছি চট্টগ্রামের বোয়ালখালীতে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকায় সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে এলাকাবাসীদের। বিদ্যুৎ একবার গেলে কয়েক ঘন্টা আসতে লেগে যায় বলে জানিয়েছেন বোয়ালখালীর বাসিন্দারা। পৌরসভা ও

    উপজেলা বাসিন্দাদের অভিযোগ, গত সোমবার (২১ আগস্ট) টানা ১০ থেকে ১২ ঘন্টা বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়েছেন অনেকে। একদিকে তীব্র গরম অন্যদিকে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন তারা। বিদ্যুৎ না থাকায় ছোট ছোট বাচ্চারা অসুস্থ হয়ে পড়ছে। শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। গত সোমবার ছাড়াও প্রতিনিয়ত বিদ্যুৎ এর ভোগান্তিতে পড়তে হচ্ছে।

    জানা যায় গত সোমবার উপজেলার পোপাদিয়া, সারোয়াতলী, চরণদ্বীপ, চরখিজিরপুর, আমুচিয়া, শ্রীপুর খরণদ্বীপসহ পৌরসভার এলাকা পশ্চিম কধুরখীল , পাঠান পাড়া , চৌধুরীহাট , বিভিন্ন ইউনিয়নে টানা ১০/১২ ঘন্টা বিদ্যুৎ ছিলো না।

    পশ্চিম কধুরখীলের বাসিন্দা মোঃ আলম বলেন, দেশে লোডশেডিং চলছে সেটা আমরাও জানি। তাই বলে ঘন্টার ঘন্টার বিদ্যুৎ না থাকাটা লোডশেডিং নয়। বোয়ালখালীতে প্রতিনিয়ত ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকছে না।

    পৌরসভা ২ নং ওয়ার্ডের বাসিন্দা মোরশেদ বলেন, বিদ্যুৎ থাকে ২০ মিনিট আর থাকেনা কয়েক ঘন্টা। এটি এখন নিত্যদিনের রুটিন হয়ে দাঁড়িয়েছে। অনেক সময় বিদ্যুৎ সকালে গেলে রাতে আসে আবার রাতে গেলে সকালে আসে।
    এখন বিদ্যুৎ বিলে কত টাকা আসে সেটাই দেখার বাকি আছে।

    চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বোয়ালখালীর ডেপুটি জোনাল ম্যানেজার এ কে এম মাসুদুর রহমান বলেন, শিকলবাহা আর আনোয়ারা পর্যন্ত একটি ফিডার আছে। কর্ণফুলী নদীর পাশে হওয়ায় ঐ ফিডারের একটি অংশ ভেঙ্গে গিয়েছিল, যার কারণে বিদ্যুৎ ছিলো না। বিদ্যুৎ কখন স্বাভাবিক হবে জানতে চাইলে তিনি বলেন গ্রিডের ট্রান্সফরমারটি বিকল হয়ে যাওয়ায় অনিয়মিত হয়ে গেছে বিদ্যুৎ। নতুন ট্রান্সফরমার কিনা হয়েছে, আগস্ট মাসের মধ্যে এর সমাধান হবে।