শিশু শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু

    0
    7

    চলছিল হ্যালোইন উৎসব। ট্রেনে করে যাত্রীরা বিভিন্ন পার্টিতে যাচ্ছিলেন সেই উৎসব উদযাপন করতে।

    হঠাৎ ব্যাটম্যান সিরিজের জোকারের পোশাক পরিহিত এক ব্যক্তি মেতে উঠলো নৃশংসতায়। একে একে ছুরিকাঘাত করলো ১৭ যাত্রীকে। ঘটনা জাপানের টোকিওর।

    কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার খবরে বলা হয়, রোববার (৩১ অক্টোবর) টোকিও শহরের সিটি সেন্টারে হ্যালোইন সমাবেশের বিভিন্ন পার্টিতে যাওয়ার সময় ট্রেনে এ হামলা হয়।

    জাপানের সরকারি টেলিভিশন এনএইচকের প্রতিবেদন অনুসারে, এ ছুরি হামলায় ১৭ ব্যক্তি আহত হয়েছেন। এদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।

    এনএইচকের প্রতিবেদনে আরো বলা হয়েছে, ছুরি হামলা করা ওই ব্যক্তির বয়স ২৪ বছর। ট্রেনযাত্রীদের ছুরিকাঘাত করার পর ওই ব্যক্তি তেলের মতো তরল ঢেলে আগুন জ্বালিয়ে দেন।

    ওই ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি ইয়োমিউরি পত্রিকাকে বলেন, আমি মনে করেছিলাম এটা হ্যালোইন উৎসব উপলক্ষে লোক দেখান এক মজার অভিনয়। 

    তিনি ওই ভয়াবহ ঘটনা স্মরণ করে বলেন, আমি অন্য ট্রেনযাত্রীদের ভয়ে পালিয়ে যেতে দেখেছি। তখন আমি এক ব্যক্তিকে ওই স্থান দিয়ে যেতে দেখি। তিনি একটা বড় ছুরি নিয়ে ট্রেনযাত্রীদের তাড়া করছিলেন। তার ছুরিতে অনেক রক্ত লেগে ছিল।

    এনএইচকের বরাতে ভয়েস অব আমেরিকার খবরে বলা হয়েছে, হামলাকারীকে ঘটনাস্থলেই গ্রেফতার করা হয় এবং হত্যা চেষ্টার সন্দেহে তার তদন্ত চলছে। তার উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে জানা যায়নি।~

    টোকিওর পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, কোকুরিও স্টেশনের কাছে কেইও ট্রেনের মধ্যে ঐ হামলার ঘটনা ঘটে।

    ঘটনার ভিডিও ধারণকারী শুনসুকে কিমুরা সাংবাদিকদের জানান, তিনি যাত্রীদের মরিয়া হয়ে দৌড়াতে দেখেছেন। কী ঘটেছে তা দেখতে গিয়ে তিনি একটি বিস্ফোরণের শব্দ শুনতে পান এবং ধোঁয়া উড়তে দেখেন।

    দুই মাসের মধ্যে টোকিওতে ট্রেনে ছুরি নিয়ে হামলার দ্বিতীয় ঘটনা এটি।

    এর আগে গত আগস্টে অলিম্পিকের সমাপনি অনুষ্ঠানের আগের দিন ৩৬ বছর বয়সী এক ব্যক্তি টোকিওতে একটি ট্রেনে ১০ জন যাত্রীকে ছুরিকাঘাত করেছিলেন। পরে সে পুলিশকে জানায়, যেসব মহিলাকে আনন্দিত দেখা যাচ্ছিল, তিনি তাদের ওপর আক্রমণ করেছিলেন।