সাংবাদিক কনক সারোয়ারের বোনের জামিন নাকচ

    0
    23

    যুক্তরাষ্ট্র প্রবাসী সমালোচিত সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকার জামিন নাকচ করেছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

    রাকার পক্ষে আদালতে শুনানি করেন মাসুদ আহম্মেদ তালুকদার। তিনি বলেন, ‘তিন বছরের বাচ্চা রেখে বিনা দোষে প্রায় এক মাস কারাভোগ করছেন আমার মক্কেল। উনি যদি অপরাধী হন, আমরা বিচার মোকাবেলা করব। দয়া করে যেকোনো শর্তে তাকে জামিন দেন। আসামি কোনোভাবেই আইন অমান্য করবেন না।’

    ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার শুনানিতে মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, গত ২৭ সেপ্টেম্বর নিজের নামে ফেক আইডি খোলা হয়েছে বলে জানতে পারেন রাকা। ১ অক্টোবর উত্তরা পশ্চিম থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন উনি।

    তিনি বলেন, মানুষটি আক্রান্ত হওয়ার ভয়ে ডিজি করল। অথচ তার নামেই পরে মামলা হলো। আইডিটি রাকার নয়। উনি তা ওপেনও করেননি।

    মাদক মামলার শুনানিতে মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, রাকার কাছ থেকে ৫ গ্রাম আইস উদ্ধারের কথা বলা হয়েছে। কিন্তু গ্রেপ্তারের সময় এই মাদক দিয়ে তাকে ফাঁসিয়েছে পুলিশ।

    তবে রাষ্ট্রপক্ষ রাকার জামিনের বিরোধিতা করে। শেষ পর্যন্ত তা বহাল রাখেন আদালত।

    ৬ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকাকে ৩ দিন এবং মাদক মামলায় ২ দিনের রিমান্ডে পাঠান আদালত। শেষে ১২ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

    গত ৫ অক্টোবর রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে গ্রেপ্তার করে র‌্যাব। ডিজিটাল প্ল্যাটফর্মে রাষ্ট্রবিরোধী তৎপরতার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। পরে এ নিয়ে উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা ও মাদক আইনে মামলা করে বাহিনীটি।