সাতকানিয়ায় বসতঘর ভাংচুরের অভিযোগে মামলা

    0
    121

    চট্টগ্রামের সাতকানিয়ায় এক বৃদ্ধার বসতঘর ভাংচুর করেছে প্রতিপক্ষের লোকজন।

    মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মধ্যম গারাংগিয়া হাতিয়ারপুল ফতেহ আলী মাঝির পাড়ায় মৃত ছাহাব মিয়ার স্ত্রী রাবেয়া খাতুনের বসতঘরে এ ভাংচুরের ঘটনা ঘটে।

    এ ঘটনায় থানায় এজাহার দায়ের করেছেন ভুক্তভোগী ওই বৃদ্ধা। এজাহারে পাঁচজনের নাম উল্লেখ করে বিবাদী করা হয়েছে অজ্ঞাত ১০/১২ জনকে।

    এজাহারে উল্লেখিত পাঁচজন হলেন- একই এলাকার মৃত ওবাইদুর রহমানের পুত্র মোহাম্মদুল হক প্রকাশ রাজা (৫৫), তার তিন পুত্র ও স্ত্রী যথাক্রমে মোহাম্মদ ইরফান (২৪), মোহাম্মদ কামাল উদ্দিন (৩৫), মোহাম্মদ সাইফুল ইসলাম (২৮) ও ছেনুয়ারা বেগম (৪৮)।

    এজাহারে বাদী রাবেয়া খাতুন উল্লেখ করেন, আমি আমার স্বামী হতে প্রাপ্ত জমিতে বসতঘর নির্মাণপূর্বক অদ্যবধি ভোগ দখলে স্থিত আছি। উপরোক্ত বিবাদীগণ দীর্ঘদিন যাবত আমাকে আমার বসতঘর হইতে উচ্ছেদ করার চেষ্টা এবং আমাকে হুমকি ধমকি, ভয়ভীতি প্রদর্শন করে আসছে। আমি আমার বসত ঘরে একাই বসবাস করি।

    গত ৯ ফেব্রুয়ারি আমি আমার বাপের বাড়ি যাই। ফলে আমার বসত ঘরে কেউ ছিল না। এমতাবস্থায় মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) উপরোক্ত বিবাদীগণ সহ অজ্ঞাতনামা ১০/১২ জন বিবাদী হাতে দা, কিরিচ, কোদাল, হাতুরি সহ ঘর ভাঙার সরাঞ্জামাদি নিয়ে আমার বসত ঘরে প্রবেশ করে বসতঘরের সমস্ত আসবাবপত্র নিয়ে যায় এবং আমার মাটির বসতঘরটি সম্পূর্ণ ভেঙে ফেলে। ফলে বিবাদীগণ আমার বসত ঘরের আসবাবপত্র এবং ঘর ভাংচুর করে আনুমানিক আড়াই লক্ষ টাকার ক্ষতি সাধন করে।

    খবর পেয়ে সকাল ৮টার দিকে বাপের বাড়ি থেকে এসে আমি এবং আমার কন্যা মনোয়ারা বেগম আমার বসতঘরে গেলে দেখি যে, বিবাদীগণ আমার বসতঘরটি সম্পূর্ণ ভেঙে ফেলেছে। এ ঘটনায় আমি প্রতিবাদ করিলে বিবাদীগণ আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ক্ষিপ্ত হয়ে আমার মাথার চুলের চুলের মুঠি ধরে আমাকে মাটিতে টানা হেচড়া করে মাটিতে ফেলে আমার হাত পা ছেপে ধরে এবং আমাকে শ্বাসরুদ্ধ করে হত্যার উদ্দেশ্যে গলা ছেপে ধরে। এ সময় আমার শোর চিৎকারে আমার কন্যা মনোয়ারা বেগম এবং আশপাশের লোকজন এগিয়ে আসলে আমি বিবাদীগণের কবল হতে রক্ষা পাই। আমার বসতঘরটি জোর পূর্বক জবর দখল, বেশি বাড়াবাড়ি কিংবা কোন মামলা মোকাদ্দমা করি তবে আমাকে প্রাণে হত্যা করবে বলে হুমকি দেয় বিবাদীরা।