সৎছেলেকে হত্যার দায়ের মায়ের যাবজ্জীবন

    0
    15

    কুষ্টিয়ার কুমারখালীতে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে শাহিন (৫) শিশুকে হত্যার অভিযোগে সৎ মায়ের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

    রোববার (৮ জানুয়ারি) দুপুরের দিকে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত নারী হলেন- কুমারখালী উপজেলার চর ভবানীপুর ওস্তার আলী মৃধার মেয়ে নাছিমা।

    আদালত সূত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত আসামির স্বামী বাদশা প্রথম স্ত্রী চম্পা খাতুনকে বিয়ে করেন। দুই ছেলে সন্তান রেখে মারা যায় চম্পা। ছেলেদেরকে দেখাশোনার জন্য নাছিমাকে দ্বিতীয় বিয়ে করেন বাদশা। ২০০৮ সালের ২১ সেপ্টেম্বর সকাল ৮টার সময় বাদশা বাড়ি থেকে কাজের জন্য মাঠে যান। এই সুযোগে নাছিমা তার ছোট ছেলে শাহিনকে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে মুখে তুলে খাওয়ান। পরে ওই শিশু অসুস্থ হলে স্থানীয়রা খোকসা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    অভিযুক্ত ওই নারীর বিরুদ্ধে তার স্বামী বাদশা খোকসা থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান- ২০০৯ সালের ২৭ জানুয়ারি তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালতে দীর্ঘ শুনানির পর সাক্ষ্যপ্রমাণ শেষে রোববার এ রায় ঘোষণা করেন।