‘হলি আর্টিজেনের ঘটনায় ঘুরে দাঁড়িয়েছি বলেই দেশে পদ্মা সেতু হয়েছে’ 

    0
    17

    ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, আজ আমরা পদ্মা সেতু, মেট্রোরেল নিয়ে গর্ববোধ করছি। কিন্তু হলি আর্টিজেনের সেই অনাকাঙ্ক্ষিত ঘটনার পরে যদি আমরা ঘুরে দাঁড়াতে না পারতাম তাহলে আমাদের এসব স্বপ্ন বাস্তবায়ন হতো না। বিদেশি টেকনিশিয়ানরা জীবনের ঝুঁকি নিয়ে আমাদের দেশে আসত না।

    শুক্রবার (১ জুলাই) দুপুরে রাজধানীর জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে নির্মিত ভাস্কর্য ‘দীপ্ত শপথ’-এ শ্রদ্ধা নিবেদন করতে এসে এসব কথা বলেন তিনি।

    ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিজেনের অনাকাঙ্ক্ষিত ঘটনার পর থেকেই বাংলাদেশ পুলিশ জঙ্গি দমনে নতুন একটি ইউনিট খোলা হয়। এই ইউনিটের অধিকাংশ সদস্যই ইউএস সরকারের পক্ষ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত হন।

    তিনি বলেন, আপনারা লক্ষ্য করেছেন চট্টগ্রাম, চট্টগ্রাম মৌলভীবাজার খুলনা বিভাগের বিভিন্ন স্থানসহ দেশের যেসব জায়গায় জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছে। সেই সময়কার জঙ্গিদের আস্তানা তছনছ করে দেওয়া হয়েছে।

    শফিকুল ইসলাম বলেন, হরকাতুল জিহাদের মধ্যে দিয়ে বাংলাদেশে জেএমবির উত্থান হয়। পরে ইরাকে যখন আইএসের উৎপাত শুরু হয়। তখন বাংলাদেশের দিকে দৃষ্টি আকর্ষণ করার জন্য বাংলাদেশের কিছু মানুষ তামিমের নেতৃত্বে হলি আর্টিজানে হামলা করে।

    তিনি বলেন, ‘জঙ্গি দমনে আমরা আত্মতৃপ্তিতে ভুগছি না। কারণ এখনো জঙ্গি তৎপরতা মাঝে মাঝে চোখে পড়ছে। জঙ্গিদের সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভিটিসহ সকল বিষয়ে আমরা মনিটরিং করি।’

    এ সময় হলি আর্টিজেনের হামলায় নিহত দুই পুলিশ সদস্যের প্রতি শ্রদ্ধা জানান তিনি।