১০ম বারের মতো আ. লীগের সভাপতি হলেন শেখ হাসিনা

    0
    12

    ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। এর ছয় বছর পর ১৯৮১ সালে শেখ হাসিনার অনুপস্থিতিতেই তার হাতে দলের নেতৃত্ব তুলে দেয় আওয়ামী লীগ। এরপর যতবার সম্মেলন হয়েছে, ততবার বঙ্গবন্ধুকন্যার বিকল্প ভাবেনি দেশের অন্যতম প্রাচীন দলটি।শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলটির ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে আবারও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে দলটির সভাপতি হিসেবে ঘোষণা করেন নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন।

    এর আগে সকালে ২২তম জাতীয় সম্মেলনে যখন দলীয় প্রধান শেখ হাসিনা পৌঁছান, সোহরাওয়ার্দী উদ্যানের ঐতিহাসিক প্রাঙ্গণজুড়ে তখন দলটির প্রায় ৭ হাজার কাউন্সিলর, আমন্ত্রিত অতিথি ও অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। জাতীয় ও দলীয় পতাকা ওড়ানোর মধ্য দিয়ে শুরু হয় মূল আনুষ্ঠানিকতা। 

    উল্লেখ্য, সভাপতি হিসেবে কেন আওয়ামী লীগ শেখ হাসিনার বিকল্প ভাবে না, তা ফুটে উঠেছে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যে। সম্মেলনের দুই দিন আগে এক অনুষ্ঠানে তিনি বলেন, সভাপতি আমাদের অপরিহার্য। যিনি (শেখ হাসিনা) সভাপতি, তিনি আমাদের ঐক্যের প্রতীক।