১৮ বছর পর মালদ্বীপকে হারাল বাংলাদেশ

    0
    20

    সবশেষ মালদ্বীপের বিপক্ষে জয় এসেছিল ২০০৩ সালে। এরপর মাঝে কেটে গেছে ১৮ বছর। তাদের বিপক্ষে আর জয়ের দেখা পায়নি। অবশেষে ২-১ গোলে মালদ্বীপকে হারিয়ে কাঙ্খিত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এতে করে শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে চার জাতি ফুটবলে টিকে থাকলো বাংলাদেশ।

    শনিবার কলম্বোয় বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় ম্যাচটি শুরু হয়। 

    ম্যাচের তখন ১০তম মিনিটেই অধিনায়ক জামাল ভূইয়ার গোলে এগিয়ে যায় বাংলাদেশ।  ডিফেন্ডার রহমত মিয়া মালদ্বীপের অর্ধে লম্বা থ্রো করেন। এতে করে বক্সের মধ্যে জটলা তৈরি হয়। উভয় দলের ডিফেন্ডাররা হেডের জন্য লাফালেও বল পাননি। ফাঁকা জায়গায় বল ড্রপ করে জামাল ভূইয়ার কাছে গেলে বাংলাদেশ অধিনায়ক ফাঁকা পোস্টে গোল করতে ভুল করেননি। 

    গোল পেয়ে বাংলাদেশ যখন উল্লাস করছে তার আগেই সহকারী রেফারি অফ সাইডের পতাকা উঠান। এ সময় ফুটবলাররা রেফারির সঙ্গে জেরা করেন। পরে রেফারি সহকারী ও চতুর্থ রেফারির সঙ্গে আলোচনা করে গোলের বাঁশি বাজান। 

    মাচের ৩২তম মিনিটে মালদ্বীপের মোহামেদ উমাইর গোল করে ম্যাচে সমতায় ফেরান। আলী আশফাকের করা কর্নার বাংলাদেশের ডিফেন্ডার ক্লিয়ার করতে পারেননি। ওদিকে আনমার্কড অবস্থান ছিলেন ফরোয়ার্ড মোহামেদ উমাইর। তার প্লেসিংয়ে ম্যাচে সমতা আনেন।