৫ মাস পর দেখা দিলেন কিমের স্ত্রী

    0
    19

    ৫ মাস পর দেখা দিলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের স্ত্রী রি সোল জু। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, পাঁচ মাস পর বুধবার তাকে জনসম্মুখে দেখা গেল। করোনাভাইরাস মহামারির মধ্যে কিম এবং তাদের পরিবারের সদস্যদের খুব কমই জনসম্মুখে দেখা গেছে।

    কেসিএনএ নিউজ এজেন্সি জানিয়েছে, লুনার নববর্ষ উপলক্ষে রাজধানী পিয়ংইয়ংয়ের ম্যানসুদায় আর্ট থিয়েটারে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন কিম এবং রি।

    এর আগে গত ৯ সেপ্টেম্বর শেষবারের মতো জনসম্মুখে আসেন রি। সে সময় তিনি কিমের সঙ্গে কুমসুসান প্যালেস অব সান পরিদর্শন করেন।

    কিম জং যখন রি সোল জুকে নিয়ে অডিটোরিয়ামে প্রবেশ করেন তখন তাদের স্বাগত জানাতে মিউজিক বাজানো হয়। হলরুমে থাকা দর্শকরা সে সময় তাদের আগমনে আনন্দ প্রকাশ করেন। এরপরেই শিল্পীদের সঙ্গে হাত মেলান এবং ছবি তোলেন কিম এবং তার স্ত্রী।

    কিমের সঙ্গে যে কোনো জনসমাগমে হাজির হলেই লোকজনের দৃষ্টি কাড়েন রি। কারণ উত্তর কোরিয়ার প্রয়াত নেতা, কিমের বাবা কিম জং ইলকে কখনও তার কোনো স্ত্রীকে নিয়ে জনসম্মুখে হাজির হতে দেখা যায়নি।

    এর আগে গত ফেব্রুয়ারির পর দীর্ঘ সময় রি’কে জনসম্মুখে দেখা যায়নি। ফলে তার স্বাস্থ্যগত অবস্থা নিয়ে আশঙ্কা দেখা দেয়। এমনকি তিনি অন্তঃস্বত্বা এমন গুজবও ছড়িয়ে পড়ে। তাদের সন্তান কয়জন সে বিষয়টিও পরিষ্কার নয়। বিভিন্ন গুপ্তচর সংস্থাগুলোর দাবি কিম এবং রি’র তিনজন সন্তান রয়েছে।