কিছু বুঝে উঠার আগেই বোয়ালখালীতে যোগদানের তিন মাসের মাথায় ইউএনও’র বদলি 

    0
    100

    মাঠপর্যায়ের কোন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগের পর তার এলাকা ও কাজ সম্পর্কে বুঝে উঠতে কয়েক মাস সময় লাগে। কিন্তু কোন কিছু বুঝে উঠার আগেই বদলি হয়ে যান বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন। যোগদানের ৩ মাসের মাথায় বদলি হন বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায়।

    গত রবিবার (১১ সেপ্টেম্বর) অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী’র স্বাক্ষরিত একটি পত্রে এ আদেশ জারি করা হয়।

    বদলির বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুন বলেন, আসলে কি কারনে আমাকে বদলী করা হয়েছে আমি নিজেও জানি না। উর্ধ্বতন কর্মকর্তারা ভাল বলতে পারেন।

    স্বাভাবিক প্রক্রিয়ায় সরকারি চাকরির বদলির নিয়ম থাকলেও ৩ মাসের মাথায় এই বদলিকে স্বাভাবিক হিসেবে দেখছেন না অনেকেই।

    বোয়ালখালীতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়ন করা হয়েছে মোস্তফা জাবেদ কায়সারকে। তিনি বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলা নিবার্হী অফিসার হিসেবে দায়িত্বে রয়েছেন। এদিকে বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় মোস্তফা জাবেদ কায়সারের স্থলে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুনকে পদায়ন করা হয়।

    প্রসঙ্গত, গত ১৬ জুন বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন মোহাম্মদ মামুন।

    বোয়ালখালীতে যোগদানের পূর্বে তিনি সন্দ্বীপ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের এল এ শাখার কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন।