রিমান্ডে ভোরের পাতার সম্পাদক এরতেজা 

    0
    14

    জালিয়াতি ও প্রতারণা মামলায় দৈনিক ভোরের পাতা পত্রিকার সম্পাদক কাজী এরতেজা হাসানের ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

    বুধবার (২ নভেম্বর) তাকে আদালতে হাজির করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মামলার সুষ্ঠুতদন্তের জন্য তাকে দুই দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন পিবিআইর উপ-পরিদর্শক (নিরস্ত্র) মেহেদী হাসান। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

    এর আগে মঙ্গলবার রাতে গুলশানের একটি বাড়ি থেকে এরতেজাকে গ্রেপ্তার করে পিবিআই। পরে কল্যাণপুরে পিবিআই কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে।


    পিবিআই জানিয়েছে, আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলামের ভাই সাইফুল ইসলাম গত ১০ জানুয়ারি জালিয়াতি ও প্রতারণার একটি মামলাটি করেন। খিলক্ষেত থানার এ মামলায় আসামিদের মধ্যে আছেন নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সী। তদন্তের একপর্যায়ে ড. এরতেজার নাম আসে।

    ড. কাজী এরতেজা ব্যবসায়ীদের সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালক। তিনি ইরান-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতি।

    এছাড়া আওয়ামী লীগের সাতক্ষীরা জেলার সহসভাপতি এরতেজা দলটির শিল্প ও বাণিজ্যবিষয়ক উপকমিটির সদস্য। বাংলাদেশ হিউম্যান রাইট ডেভেলপমেন্ট কমিশন নামের একটি মানবাধিকার সংস্থার চেয়ারপারসনও তিনি।