৬৭ বছর ধরে গোসল করেন না, খান মৃত প্রাণি!

    0
    15

    তার বয়স ৮৭ বছর। কিন্তু গত ৬৭ বছর ধরে গোসলই করেন না তিনি! এমনকি খাদ্য হিসেবে বেছে নিয়েছেন রাস্তায় পড়ে থাকা মৃত প্রাণি। এত অনিয়মের কারণে তার স্বাস্থ্য নিয়ে বিজ্ঞানীদের আগ্রহের শেষ নেই।

    মিরর জানিয়েছে, এই ব্যক্তির নাম আমৌ জাজি। তিনি দাবি করেছেন, প্রায় সাত দশক ধরে গোসল করেন না তিনি। গোসল করলে তার খারাপ সময় শুরু এবং মৃত্যু হবে এই আশঙ্কায় গোসল করেন না জাজি।

    বৃদ্ধ জাজির খাদ্য তালিকায় রয়েছে সজারুর মতো প্রাণি। তবে তিনি জীবিত প্রাণি নয়, বরং খান মৃত প্রাণির কাঁচা মাংস। পান করেন গর্তে জমে থাকা রাস্তার নোংরা পানি।

    দ্য ডেইলি স্টার জানিয়েছে, এমন অস্বাভাবিক জীবনধারার কারণে তার কোনও বন্ধু নেই। নেই কোনও গার্লফ্রেন্ডও।

    আর যখন অবসর সময় পান তখন ‘একটি পাইপের ভেতর প্রাণি বিষ্ঠায় ভরে’ ধূমপান করেন জাজি। এর ফলে তার কাছে ঘেঁষতে চায় না কেউ। কিন্তু গবেষকরা বলছেন, এত কিছুর পরও জাজি পুরোপুরি স্বাস্থ্যবান।

    জাজির এমন লাইফস্টাইল দেখে ইরানের দেজগাহ গ্রামের বাসিন্দারা তার জন্য একটি ছোট খুপরি ঘর বানিয়ে দিয়েছে। চিকিৎসকরা ওই গ্রামে গেলেই তার খুপরি ঘরে যান। তার বেশ কয়েকটি পরীক্ষাও করেছেন ডাক্তাররা।

    তারা বলছেন, এমন অদ্ভুত জীবনধারার পরও জাজি স্বাস্থ্যবানই আছেন। তার মারাত্মক কোনও রোগ বা ব্যাকটেরিয়া নেই। এমনকি এত অপরিষ্কার থাকার পরও তার শরীরে কোনও পরজীবী নেই।

    অধ্যাপক ডা. গোলামরেজা মোলাভি এই পরীক্ষা চালান। তিনি বলেন, শক্তিশালী প্রতিরোধ ব্যবস্থা গড়ে ওঠায় অস্বাস্থ্যকরভাবে থাকার পরও সুস্থ আছেন জাজি।