ডাক্তারদের বিরুদ্ধে চট্টগ্রামে প্রথম এ্যাকশান: চসিকের ১০ ডাক্তার চাকরিচ্যুত

0
239

স্পেশাল করেসপন্ডেন্ট:: চিকিৎসাসেবা না দেয়া ডাক্তারদের বিরুদ্ধে প্রথম এ্যাকশানে গেলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে অনীহা জানানোয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১০ জন চিকিৎসক এবং একজন স্টোরকিপারকে চাকরিচ্যূত করা হয়েছে।
তারা হলেন- মেডিক্যাল অফিসার ডা. সিদ্ধার্থ শংকর দেবনাথ, ফরিদুল আলম, আবদুল মজিদ সিকদার, সেলিনা আকতার, বিজয় তালুকদার, মোহন দাশ, ইফতেখারুল ইসলাম, সন্দীপন রুদ্র, হিমেল আচার্য্য, প্রসেনজিৎ মিত্র ও স্টোর কিপার মহসিন কবির।
মঙ্গলবার (১৬ জুন) চসিক সচিব এ ১১ জনের অব্যাহতির চিঠিতে সই করেন।
করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য তিনদিন আগে নগরীর আগ্রাবাদ এক্সেস রোডের একটি কমিউনিটি সেন্টারে ২৫০ শয্যার একটি আইসোলেশন সেন্টার উদ্বোধন করা হয়। এ আইসোলেশন সেন্টার চালুর আগে ডাক্তারদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। কিন্তু সেই প্রশিক্ষণে অনুপস্থিত থাকায় এবং করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে অনীহা প্রকাশ করায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ওই ১০ জন চিকিৎসক এবং একজন স্টোরকিপার চাকরিচ্যুত করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে ১০ চিকিৎসকসহ ১১ জনকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। এ বিষয়ে নিশ্চিত করেছেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী। তাদের জায়গায় আরও ১০ চিকিৎসক অন্তর্ভুক্ত করা হয়েছে। ডাক্তারদের প্রশিক্ষণ শেষে আইসোলেশন সেন্টার চালু করা হবে।

এ বিষয়ে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বলেন, ‘আমরা চিকিৎসক। আমাদের মাঝে ধনী- গরিব, মানুষ কিংবা রোগের কোনো ভেদাভেদ নেই। যে কোন রোগের চিকিৎসা সেবা দিতে হবে। মানুষকে চিকিৎসা দেওয়া আমাদের প্রধান কাজ। করোনা ছোঁয়াচে রোগ। করোনা আক্রান্ত রোগীদের জন্য আমরা আইসোলেশন সেন্টার প্রস্তুত করেছি। যাদের সেখানে পদায়ন করা হয়েছে তারা কাজ করতে অনীহা প্রকাশ করেছে। তাই আমরা একটা কঠিন সিদ্ধান্ত নিয়েছি। চাকরি থেকে ১০ চিকিৎসকসহ ১১ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এটা তো চালাইতে হবে। আমাদের আইসোলেশন সেন্টার উদ্বোধন হয়েছে। কিন্তু চালু করতে পারিনি। ডাক্তারদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। তারা সেখানেও আসেনি তাই তাদেরকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন করে ডাক্তারদের প্রশিক্ষণ শেষে আইসোলেশন সেন্টার চালু করা হবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে