আইন মানলে বিদেশি চ্যানেল সম্প্রচারে বাধা নেই: তথ্যমন্ত্রী

    0
    20

    দেশের আইন মানলে বিদেশি চ্যানেল সম্প্রচারে কোনও বাধা নেই বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। শনিবার (২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে প্রবাসী কমিউনিটি আয়োজিত এক আলোচনা সভা শেষে এই মন্তব্য করেন মন্ত্রী।

    তিনি বলেন, বিদেশি চ্যানেলে বিজ্ঞাপনের কারণে দেশের টেলিভিশন খাতে মালিক এবং কর্মীরা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। তাই দেশের স্বার্থে এ উদ্যোগ নিয়েছে সরকার। যেহেতু দেশে বিদেশি চ্যানেলগুলো সম্প্রচার করে ক্যাবল অপারেটররা, তাই তাদের দায়িত্ব দেশের প্রচলিত আইন মেনে চলা। এছাড়া ওটিটি প্ল্যাটফর্ম নিয়েও সরকার নীতিমালা করছে বলে জানান মন্ত্রী।

    এর আগে দেশে বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেন ক্যাবল অপারেটররা। শুক্রবার (১ অক্টোবর) থেকে চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ করে দেয় তারা। দর্শকদের উদ্দেশ্যে ক্যাবল অপারেটরদের দেয়া একটি জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    সেখানে বলা হয়, সরকারের তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, ২০২১ সালের ৩০ সেপ্টেম্বরের পর বিজ্ঞাপনযুক্ত কোনও বিদেশি চ্যানেলের সম্প্রচার করা যাবে না। সরকারের নির্দেশনা মোতাবেক ক্যাবল অপারেটররা বিজ্ঞাপন থাকা বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ রেখেছে। এর ফলে সৃষ্ট অসুবিধার জন্য তারা দুঃখিত।