নগরীতে গৃহ পরিচারিকা কলির রহস্যজনক মৃত্যু

    0
    104

    আজথেকে প্রায় পনের বছর পূর্বে কোনো কিছু বুঝে উঠার আগেই আগেই পরিবারের আর্থিক দুরাবস্থার কারণে নগরীর পশ্চিম মাদারবাড়ি মেহের আলী চায়ের দোকানের পেছনে জাবেদ বিল্ডিংয়ের জাবেদ এর ঘরে গৃহ পরিচারিকার কাজ নেয় কলি আকতার (২২)। প্রাপ্ত বয়স্ক হলে বিয়েশাদী দেওয়ার কথা বলে গৃহকর্তা জাবেদ কলিকে নিয়ে যায়। নিজের মেয়ের মতো আদর-যতœ করার কথা বলেন জাবেদ। পনের বছরে মা-বাবার সাথে একটি বারের জন্য দেখা করতে দেয়নি কলিকে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস ১৫ বছর কলি ফিরেছে আপনগৃহে তবে, লাশ হয়ে।

    জানাযায়, গতকাল রবিবার সকাল ৮টার সময় জাবেদ কলির ভাই জানে আলমকে ফোন করে বলে কলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শ^াসকষ্ট রোগে মারা গেছে। খবর পেয়ে কলির ভাই জানে আলম নগরীর জেনারেল হাসপাতালে ছুটে যায়। গিয়ে দেখে বোনের নিতর দেহ হাসপাতালের বারান্দায় পড়ে আছে। গৃহকর্তা জাবেদ ও তার পরিবারের লোকজন জানায়, কলি আগের দিন ১৬ডিসেম্বর জাবেদ এর বোন শাহানাজ আকতার লিপির শ^শুর বাড়ি নগরীর চান্দগাও থানাধীন মোহরা এলাকায় জাবেদ এর বোন সহ বেড়াতে যায়। সেখানে তার শ^াসকস্ট বেড়ে গেলে তাকে সকালে নগরীর জেনারেল হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কিন্তু জানে আলম হাসপাতালের চিকিৎসকের সাথে কথা বলে নিশ্চিত হয়, তার বোনকে হাসপাতালে আনার আরো দেড়, দুই ঘন্টা আগে মারা যায়।

    কলির ভাই জানে আলমকে লাশের পোস্টমর্টেম না করাতে বিভিন্ন রকম ভয়ভীতি দেখায় গৃহকর্তা জাবেদ সহ তার পরিবারের লোকজন। জানে আলম ও সরল বিশ^াসে বোনের লাশ বাড়িতে নিয়ে আসে এবং দাপন-কাফনের প্রস্তুতি নেয়। লাশকে গোসল দিতে নিয়ে গেলে লাশের শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহৃ দেখতে পায় স্বজনেরা। তখন তাদের সন্দেহ হয় যে, কলিকে নির্যাতন এবং মারধর করে হত্যা করা হয়েছে। তখন নিহতের স্বজনেরা বোয়ালখালী থানা পুলিশকে খবর দেয়। বোয়ালখালী থানা পুলিশ গিয়ে ঘটনা সংঘটিত হওয়া এলাকা চান্দগাও থানা পুলিশকে খবর দিয়ে নিয়ে আসে। থানা পুলিশ এসে নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরীপূর্বক অধিকতর তদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন। লাশ বর্তমানে চমেক হাসপাতালের মর্গে রয়েছে। তবে, গৃহকর্তা জাবেদ বিষয়টি হাজার দশেক টাকা দিয়ে আপোষ-মিমাংসার চেস্টা চালাচ্ছে বলে নিহত কলির ভাই জানে আলম সহ স্থানীয় লোকজন জানায়।

    কলির পরিবারের দাবী কলিকে শারীরিকভাবে নির্যাতন করে সুপরিকল্পিতভাবে হত্যা করে শ^াস কস্টে মারা গেছে বলে চালিয়ে দেওয়ার চেস্টা করে গৃহকর্তা জাবেদ ও তার পরিবার।

    নিহত কলি আকতার চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার বোয়ালখালী পৌরসভাধীন পূর্ব গোমদন্ডী ৩নং ওয়ার্ড এলাকার হাছি আহমদ এর মেয়ে। তিনভাই দুই বোনের মধ্যে কলি বড়।

    এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় নিহত কলির ভাই জানে আলম। তবে, এঘটনায় গৃহকর্তা জাবেদ এর বোন শাহানাজ আকতার লিপিকে চান্দগাও থানায় পুলিশ আটক করেছে।