নিহতদের মরদেহ হস্তান্তর ও আহতদের চিকিৎসা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

    0
    19

    ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের দ্রুত স্বজনদের কাছে মরদেহ হস্তান্তরের ব্যবস্থা নিতে এবং আহতদের চিকিৎসা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    শুক্রবার (২৪ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস এই তথ্য জানান। তিনি বলেন, মালদ্বীপ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। নিহতদের মরদেহ দ্রুত স্বজনদের কাছে হস্তান্তরের ব্যবস্থা নিতে এবং আহতদের চিকিৎসা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন তিনি।

    এম এম ইমরুল কায়েস জানান, রাষ্ট্রীয় সফরে বিদেশে অবস্থান করেও এই বিষয়ে প্রতিনিয়ত খোঁজখবর রাখছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। সেই সঙ্গে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সরকার প্রধান।

    বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) মধ্যরাতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। বরিশাল, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠির কোস্টগার্ড এবং ফায়ার সার্ভিস তা নিয়ন্ত্রণে আনে। পরে উদ্ধারকাজ শুরু করে তারা। তাতে যোগ দেয় আইনশৃঙ্খলা বাহিনীও।

    এই ঘটনায় শতাধিক হতাহত হয়েছেন। দগ্ধ ৭০ জনকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের আশপাশের বিভিন্ন হাসপাতালে নেয়া হয়। এখন পর্যন্ত ৩৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

    অনেকে বলছেন, লঞ্চটিতে হাজারখানেক যাত্রী ছিলেন। মাঝনদীতে তাতে আগুন লাগে। পরে পার্শ্ববর্তী দিয়াকুল এলাকায় সেটি ভেড়ানো হয়। এতে তুলনামূলকভাবে হতাহতের সংখ্যা কমে।

    একাধিক যাত্রী জানান, রাত ৩টার দিকে লঞ্চের ইঞ্জিন কক্ষে আগুন লাগে। পরে তা পুরো ছড়িয়ে পড়ে। এতে অনেকে দগ্ধ হন। অগত্যা প্রাণে বাঁচতে কেউ কেউ নদীতে ঝাঁপ দেন।