পদত্যাগ করেছেন বিএনপির সংসদ সদস্য হারুন

    0
    16

    সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন বিএনপি থেকে নির্বাচিত চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ। বিএনপির পাঁচ সংসদ সদস্যের পদত্যাগের পর বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) জাতীয় সংসদের স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

    এ সময় সদ্য পদত্যাগ করা সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন ও জিএম সিরাজ তার সঙ্গে ছিলেন।

    বেলা এগারোটায় সংসদের যান হারুনুর রশিদ। প্রায় সোয়া এক ঘণ্টা পর বের হয়ে বিএনপির এই সংসদ সদস্য বলেন, এক‌টি অবাধ সুষ্ঠ নির্বাচনের দাবী ক‌রে পদত‌্যাগ করেছি।


    তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বি‌ভিন্ন সমা‌বে‌শে যে ভোট চাইছেন কা‌কে নি‌য়ে নির্বাচন কর‌বেন তিনি? এই নির্বাচ‌নে কোন রাজ‌নৈ‌তিক দল অংশগ্রহণ কর‌বে না।

    দে‌শে ভয়ানক প‌রি‌স্থি‌তি তৈরি হ‌য়ে‌ছে উল্লেখ করে হারুনুর রশিদ বলেন, দে‌শে আইনের শাসন নেই। সংসদ ভবন মহা‌জো‌টের কেন্দ্রীয় কার্যাল‌য়ে প‌রিণত হ‌য়ে‌ছে। নির্বাচন বাংলাদেশে একটি উপহাসে পরিণত হয়েছে। আমি আজ পদত্যাগ করেছি। আজ থেকে আমি সাবেক।

    এর আগে, ১১ ডিসেম্বর জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন বিএনপির ছয়জন সদস্য। সেদিন বিএনপির সাত সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দিলেও এমপি হারুন বিদেশে থাকায় তার পদত্যাগপত্র গ্রহণ করেননি স্পিকার।

    সেসময় স্পিকার বলেছিলেন, এমপি হারুনুর রশিদ বিদেশে থাকায় অনুপস্থিত রয়েছেন এবং এর মধ্যে আব্দুস সাত্তার অসুস্থ থাকায় সংসদ সচিবালয় তার সই মিলিয়ে দেখবে ও কথা বলবে। সব ঠিক থাকলে তার আবেদনও গৃহীত হবে। তবে ই-মেইলের মাধ্যমে পদত্যাগ পত্র দেওয়ায় হারুনুর রশীদের আবেদন গ্রহণ হবে না, তাকে পরে এসে জমা দিতে হবে। এরই প্রেক্ষিতে আজ সশরীরে নিজের পদত্যাগপত্র জমা দিলেন এমপি হারুন।

    পদত্যাগ করা ৬ সংসদ সদস্য হলেন : চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ গোলাম মোহাম্মদ সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান। আর সংরক্ষিত নারী অসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।