সফলভাবে ১০০তম কার্ডিয়াক সার্জারি সম্পন্ন করলো এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

    0
    11

    সেরা হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম চিকিৎসা সেবার এক নতুন মাইলফলক স্পর্শ করেছে। সম্প্রতি হাসপাতালটি তাদের ১০০তম কার্ডিয়াক সার্জারি সম্পন্ন করেছে। আজ হাসপাতাল কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সুখবর জানায়।

    এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের কার্ডিওথোরাসিক ও ভাস্কুলার সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ আসিফ আহমেদ বিন মঈন এই সাফল্যের বিবরণ তুলে ধরেন। তিনি জানান, ১০০টি সার্জারির মধ্যে ৯৩ টি ছিল করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিং (সিএবিজি), ১টি সিএবিজিসহ এভিআর (এওর্টিক ভালভ রিপ্লেসমেন্ট), ৫ টি এএসডি (আট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট) ক্লোজার এবং ১টি ডিভিআর (ডাবল ভালভ রিপ্লেসমেন্ট)। উল্লেখ্য যে, সবগুলো সিএবিজি সার্জারি সম্পন্ন করা হয়েছে অফ-পাম্প বিটিং হার্ট পদ্ধতিতে, যার প্রায় শতকরা ৮০ ভাগ রোগীই ছিলেন অত্যন্ত ঝুকিপূর্ণ লেফট মেইন করোনারি আর্টারিতে ব্লকের রোগী ।

    “এই অস্ত্রোপচারগুলিতে অংশগ্রহণকারী প্রতিটি রোগী এখন সুস্থ হয়ে উঠছেন এবং উন্নত জীবনযাপন করছেন,” ডাঃ মঈন সন্তোষ প্রকাশ করে বলেন, “এই সাফল্য আমাদের অভিজ্ঞ ডাক্তার ও নিবেদিত দলের নিরলস পরিশ্রম এবং রোগীদের প্রতি দীর্ঘস্থায়ী প্রতিশ্রুতির প্রতিফলন।”

    এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম সম্পর্কে-
    এভারকেয়ার চট্টগ্রাম, বন্দরনগরীর সর্বপ্রথম ৪৭০ শয্যাবিশিষ্ট মাল্টি-ডিসিপ্লিনারী সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হসপিটাল। এখানে আছে ২৪/৭ জরুরী বিভাগ, সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ, যা গোটা অঞ্চলের ধারণক্ষমতার শূন্যস্থান পূরণে সক্ষম। প্রায় ৪ লক্ষ ৯২ হাজার বর্গফুট আয়তনের উপর নির্মিত এই হসপিটালের সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিকেল সেবা ও পাঁচ শতাধিকেরও বেশি মেডিকেল প্রোফেশনাল চট্টগ্রামের সকল স্তরের রোগীদের সর্বোচ্চ মানের সেবা নিশ্চিতে প্রতিশ্রুতিবদ্ধ।