করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসার করুণ গল্প বললেন ডা.পারভেজ।

    0
    613

    কাজী হাবিব রেজাঃ কোরোনা সঙ্কটকালে ফ্রন্টলাইনে থেকে অসহায় রোগীদের চিকিৎসা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসার হৃদয় বিদারক গল্প লিখলেন মানবিক ডাক্তার ডাক্তার এম ওয়াই এফ পারভেজ। ডা. পারভেজ এর ফেসবুক ওয়াল থেকে নেওয়া …..

    ডা.পারভেজ…আমি ঈদের দুই দিন আগে থেকে চেম্বার বন্ধ করেছি, ঈদের নামাজ পরে যে ঘরে প্রবেশ করলাম আর বের হয়নি।। এরমধ্যে ভালই ছিলাম হঠাৎ ৩১ /৫/২০২০ বিকালে জ্বর আসল, প্রচন্ড ব্যথা, খুবই কষ্ট হচ্ছিল।১/৬/২০২০ সন্ধ্যা থেকে শ্বাসকষ্ট অনুভব করলাম, বাসায় অক্সিজেন ছিল দিলে একটু ভালো লাগে, স্যাচুরেশন দেখলাম ৯১% , বুকে কষ্ট বাড়তেছে,
    ডাঃ প্রতীক চৌধুরী, আমার প্রিয় সিনিয়র ভাই কে ফোন করলাম, ওনি বলল তুমি এখনি মেডিসিন শুরু কর সাথে সাথে যাবতীয় মেডিসিন শুরু করে দিলাম এবং একটি হাসপাতালে ভর্তি হয়ে গেলাম। আমার মা কিন্তু এক বছর আগে থেকে ক্যান্সারে আক্রান্ত, ওনার অবস্থা ও খারাপে র দিকে,সব মিলিয়ে একটা করুন পরিস্থিতি।

    আমার অবস্থা ও খারাপের দিকে অক্সিজেন স্যাচুরেশন কমে যাচ্ছে, অক্সিজেন দিলে এডজাস্ট হয়, এভাবে প্রথম ৪ দিন মনে হয়েছিল আমি হয়তোবা এই পৃথিবীর আলো আর দেখবেন না! মৃত্যুকে খুব কাছে থেকে উপলব্ধি করলাম।
    করোনা রিপোর্ট ও পজেটিভ, মনের মধ্যে একটি ভয় ডুকে গেল,, নিজেকে আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে সপে দিলাম।নামাজ মিস করিনি,আল্লাহর কাছে ফরিয়াদ দিলাম,ওনি আমার জীবনের জন্য যা ভালো হয়,তার ফয়সালা আল্লাহর দরবারে।।
    এদিকে মায়ের অবস্থাও দিন দিন খারাপ হতে থাকল, আমি হাসপাতাল থেকে ৬/৬/২০২০ তারিখ বাসায় আসলাম, পি পি পড়ে মায়ের কাছে গেলাম, দেখি মা বিড়বিড় করতেছে, ঠোঁট দুইটি কাপঁতেছে,মায়ের পাশে বসলাম ৩.৩০ মিঃএর দিকে মা আমার আল্লাহ রাব্বুল আলামিনের ডাকে সাড়া দিয়ে আমাদের কাছ থেকে বিদায় নিলেন, না ফেরার দেশে ইন্না-লিল্লাহে ওয়া ইন্নাল ইলাহে রাজেউন!!

    ছোট ভাই হাফেজ ডাঃ সাইফুল ইসলাম ফিরোজ কে বললাম একটা জানাজা বাসায় করো যেন আমি নামাজ আদায় করতে পারি, আরেকটা জানাজা মসজিদে করিস।
    আমি পি পি পরা অবস্থায় একটি জানাজা বাসায় পড়, এরপর মাকে বিদায় দিয়ে আবার হাসপাতালে ফিরে গেলাম।।

    দীর্ঘ ৯ দিন হাসপাতালে অবস্থান করলাম, ৯/৬/২০২০ হাসপাতাল থেকে বাসায় আসলাম।। আজ আমার আইসোলেশন ২১ দিন শেষ হল। সকলের দোয়ায় আলহামদুলিল্লাহ এখন আমি সুস্থ।।

    এমন কোন ব্যক্তি নেই যে আমার জন্য দোয়া করেন নাই,আমার অনেক রোগী আমার মুখের একটি কথা শুনবার জন্য কল করেছে, অনেকে শুনেছে আমি মারা গিয়েছি,এজন্য অনেকে নিজ থেকে সদকা করেছে, অনেকে নামাজ পড়ে আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে দোয়া করেছেন,অনেকে রোজা রেখেছে, আমি আপনাদের সবার কাছে ঋণী হয়ে রইলাম, আপনাদের সকলের দোয়ায় ভালবাসায় আবার নতুন জীবন পেলাম।।

    আমি কৃতজ্ঞতা জানাচ্ছি আমার বন্ধু, আত্মীয় স্বজন, উচ্ছল ৯৭, ডাঃ বন্ধুরা, ডাঃ রবিউল, ডাঃ সোলাইমান, ডাঃ মোস্তাকিম, ডাঃ শ্রীকান্ত দাদা, ডাঃ মামুন ভাই, ডাঃ মনসুর ভাই, ডাঃ ইউসুফ ভাই, ডাঃ ফিরোজ আংকেল সহ অনেকে যাদের মানসিক সাহসে আলহামদুলিল্লাহ এখন আমি সুস্থ।
    পরিশেষে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করি এই যুদ্ধে আমরা যেন কেও আর হেরে না যায়। আমরা যেন সকলেরই জয়ী হই।।