‘বিশ্ব ইজতেমায় মাওলানা সা‘দকে আসার অনুমতি দেওয়া যাবে না’

    0
    9

    বিশ্ব ইজতেমায় বিতর্কিত মাওলানা সা‘দকে আসার অনুমতি দেওয়া যাবে না। বাংলাদেশের জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনে এমন দাবি করেছেন অরাজনৈতিক সংগঠনের দাবিদার হেফাজতে ইসলাম বাংলাদেশ। 

    দীর্ঘ প্রায় সাড়ে আট বছর পর রাজধানীতে শনিবার (১৭ ডিসেম্বর) এই সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে নতুন ৭ দফা দাবি এবং তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

    সম্মেলনে ঘোষিত ৭ দফা হলো:


    ১. অবিলম্বে হেফাজত নেতাকর্মী ও আলেম ওলামাদের মুক্তি দিতে হবে।
    ২. নেতাকর্মীদের নামে সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।
    ৩. ইসলাম ও মহানবীকে (সা.) কটূক্তিকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান রেখে সংসদে আইন পাস করতে হবে।
    ৪. কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।
    ৫. শিক্ষা কারিকুলামে ধর্মীয় শিক্ষার পরীক্ষা বাধ্যতামূলক করতে হবে।
    ৬. জাতীয় শিক্ষা কমিশনে হাইয়াতুল উলিয়ার প্রতিনিধি থাকা বাধ্যতামূলক করতে হবে।
    ৭. বিশ্ব ইজতেমায় বিতর্কিত মাওলানা সা‘দকে আসার অনুমতি দেওয়া যাবে না।

    এ ছাড়া নতুনভাবে ৩টি কর্মসূচি ঘোষণা করা হয়। এ সবের মধ্যে রয়েছে- দ্রুত সময়ের মধ্যে জেলা উপজেলা কমিটি গঠন করা হবে। দেশের বিভাগীয় শহরে শানে রেসালত সম্মেলন করা হবে। রাজধানীতে জাতীয় শানে রেসালাত সম্মেলন হবে।

    সংগঠনের আমির শাহ মুহিব্বুল্লাহ বাবু নগরীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন, হেফাজতের মহাসচিব মাওলানা সাজিদুর রহমান, সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মদ ইয়াহিয়া, আল্লামা আতাউল্লাহ হাফেজী, মাওলানা মুহিবুল হক, অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা ফুরকানউল্লাহ খলিল, যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রব্বানী, ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানা, সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস, প্রচার সম্পাদক মুফতি কেফায়েতুল্লাহ আজহারী, হেফাজত নেতা মুজিবুর রহমান হামিদী, আবদুল মাজেদ খান, খালেদ সাইফুল্লাহ, হাবিবুল্লাহ মিয়াজী, হাবিবুর রহমান কাসেমীসহ অনেকে।